জ্বালানির দাম এক বছর না বাড়ানোর আহ্বান জাফরুল্লাহর

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১০ নভেম্বর ২০২১, ১২:৫৬ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

করোনায় বিপর্যস্ত অর্থনীতি থেকে উত্তরণের জন্য আগামী এক বছর জ্বালানি তেলের মূল্য না বাড়াতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার গণস্বাস্থ্য নগর হাসপাতালে ‘জ্বালানি তেলের দাম ও পরিবহন ভাড়া বৃদ্ধি, লাগামহীন দ্রব্যমূল্য এবং জনদুর্ভোগের প্রতিবাদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

‘ভাসানী অনুসারী পরিষদ, গণসংহতি আন্দোলন এবং রাষ্ট্র সংস্কার আন্দোলন’ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ডিজেলের এক পয়সার দাম বাড়াতে পারবেন না। দাম বাড়ানোর প্রয়োজনও নাই। বাংলাদেশের তহবিলে ৪৮ হাজার বিলিয়ন ডলার জমা আছে। এগুলো কী কবরে নিয়ে যাওয়ার জন্য? একটা বছর দাম বাড়ানো দরকার নেই। এই বছরটা ভর্তুকি দেবেন। অনেক কিছুতেই আপনারা ভর্তুকি দিচ্ছেন।

গণপরিবহনে ভ্যাট ও শুল্ক প্রত্যাহারের দাবি জানিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, বাস-ট্রাক-স্কুটার-কৃষকদের ব্যবহৃত তেলের জন্য ভ্যাট-শুল্ক প্রত্যাহার করেন। সাহেবদের গাড়ির জন্য ট্যাক্স বাড়িয়ে দেন। পাবলিকের জন্য ট্যাক্স প্রত্যাহার করলে আপনাদের জন্য ভালো হবে। দেশ উন্নত হবে।

দেশে ২ কোটি পরিবারকে খুব কম টাকায় রেশনিং দেয়া দরকার উল্লেখ করে ডা. জাফরুল্লাহ বলেন, ২৫ টাকা কেজি চাল, ১৫ টাকা কেজি আটা, ৫০ টাকা কেজি ডাল দিতে হবে।

ভাসানী অনুসারী পরিষদের সদস্য জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণঅধিকার পষিদের সদস্য সচিব, ডাকসুর সাবেক ভিপি নূরল হক নুর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সদস্য রাখাল রাহা, ‘৬৯ গণঅভ্যুত্থানে শহীদ আসাদের ছোট ভাই ডা. নূরুজ্জামান নূর প্রমুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...