স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে যুবলীগের শোভাযাত্রা

;
  • প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২১, ৯:৫৪ পূর্বাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

No Caption

৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানী ঢাকায় শোভাযাত্রা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ। স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তির ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলার প্রত্যয় নিয়ে এই কর্মসূচির আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী হলেও নগরীর যানজট পরিস্থিতি বিবেচনায় রেখে শুক্রবার শোভাযাত্রাটি বের করা হয়।

শোভাযাত্রায় নেতৃত্বে দেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

শোভাযাত্রাটি সোহরাওয়ার্দী উদ্যানের সামনে থেকে বের হয়। এরপর শাহবাগ চত্বর, কাঁটাবন, সায়েন্স ল্যাবরেটরি, সিটি কলেজ ও কলাবাগান হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর আলম শাহীন, ডা. খালেদ শওকত আলী, শেখ ফজলে ফাহিম, মজিবুর রহমান চৌধুরী নিক্সন, রফিকুল ইসলাম, হাবিবুর রহমান পবন, মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, সুব্রত পাল, বদিউল আলমসহ কেন্দ্রীয় নেতা-কর্মীরা।

প্রতিষ্ঠাবার্ষিকীতে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, দেশের অবকাঠামো ও উন্নয়নমূলক প্রকল্পগুলোতে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ হিসেবে যুবলীগের ভূমিকা রাখা দরকার। প্রয়োজনে দলের মধ্যেও যেকোনো দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করবে যুবলীগ। বঙ্গবন্ধুকন্যার জনপ্রিয়তা এবং রাজনৈতিক দূরদর্শিতার কারণে ১৩ বছর ধরে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করছি। তার নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশ হিসেবেও মর্যাদা পেয়েছি। এই নতুন বাস্তবতায় আমাদের দায়িত্ব ও ভূমিকা অনেক গুণ বেড়ে গেছে। ঐতিহাসিকভাবে যুবলীগ সবসময় বিভিন্ন অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ হিসেবে ভূমিকা রেখেছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...