‘খালেদা জিয়ার চিকিৎসা এখানে সেরকম নেই’

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১, ১২:৪৮ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

সরকার ওবায়দুল কাদেরের জন্য বিদেশ থেকে ডাক্তার এনে বিমানে করে বিদেশে পাঠালেন। রাষ্ট্রপতি গেলেন, প্রধানমন্ত্রীও চিকিৎসা করালেন আর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা গ্রহণে বাধা কোথায়— বলে প্রশ্ন তুলেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

বুধবার দুপুরে রাজধানীর বসুন্ধরা এলাকায় এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সাথে দেখা করে বের হয়ে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

মান্না বলেন, ‘সরকার নিজেদের মানবিক বললেও এই কি তাদের মানবিকের নমুনা? যে কোনও ডাক্তার ছাড়াও একজন সাধারণ নাগরিকও মনে করবে না‑ এরকম গুরুত্বপূর্ণ রোগীকে এভাবে চিকিৎসা করতে হচ্ছে।’

তিনি বলেন, সকল রাজনৈতিক সামাজিক ও নাগরিক সমাজের নেতারা এমনভাবে চাপ তৈরি করুন যেন সরকার বাধ্য হয় দ্রুত উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করে।

তিনি আরোও বলেন, ‘কোভিড-১৯ পরিস্থিতিতে এবং সিসিইউ’তে থাকা এরকম একজন রোগীকে দেখতে যাওয়া দুরূহ। তবে ডাক্তার এ জেড এম জাহিদ হোসেনের সঙ্গে আমি কথা বলে যা বুঝেছি‑ বেগম খালেদা জিয়ার যেরকম চিকিৎসা দরকার এখানে সেরকম সুযোগ নেই।’

মান্না বলেন, ‘ডাক্তাররা সার্বক্ষণিক চেষ্টা করেছেন। রোগীর উন্নত চিকিৎসার জন্য পরিবার ও দলের পক্ষ থেকে আবেদন করা হয়েছে।’

প্রসঙ্গত, রক্তে হিমোগ্লোবিন কমে যাওয়ায় অতিরিক্ত রক্ত দেয়ার জন্য শনিবার সন্ধ্যায় খালেদা জিয়াকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে নেয়া হয়। বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড তাকে দেখার পর হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত দেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...