ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারী ২০২২

খায়রুজ্জামানকে স্থানান্তরে স্থগিতাদেশ দিলো মালয়েশিয়ার হাইকোর্ট

আন্তর্জাতিক ডেস্ক
ফেব্রুয়ারী ১৫, ২০২২ ৬:১৬ অপরাহ্ন
Link Copied!

মালয়েশিয়ায় গ্রেপ্তার বাংলাদেশের সাবেক হাই কমিশনার এম খায়রুজ্জামানকে বাংলাদেশে হস্তান্তর প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশ দিয়েছে দেশটির হাইকোর্ট।

মালয়েশিয়ার সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, খায়রুজ্জামানের স্ত্রী রিটা রহমানের আইনজীবীর করা আবেদনে মালয়েশিয়ার হাই কোর্ট আজ মঙ্গলবার অন্তর্ববর্তীকালীন এই আদেশ দেয়।

খায়রুজ্জামানকে যেন বাংলাদেশের কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা না হয়, সে জন্য মালয়েশিয়ার অভিবাসন বিভাগের বিরুদ্ধে অন্তর্বর্তীকালীন এই আদেশ দেন দেশটির হাইকোর্ট।

সংবাদমাধ্যম ফ্রি মালয়েশিয়া টুডের এক প্রতিবেদনে জানা যায়, খায়রুজ্জামানের আইনজীবী আদালতে যে ‘হেবিয়াস করপাস রিট’ করেছেন, সেই রিটের শুনানি হবে আগামী ২০ মে পরবর্তী তারিখে বলে আদেশ দিয়েছেন বিচারক মোহাম্মদ জাইনি মাজলান।

খায়রুজ্জামানের আইনজীবীরা আদালতে বলেন, খায়রুজ্জামান মালয়েশিয়ায় রাজনৈতিক আশ্রয়প্রার্থী হিসেবে ছিলেন। তার নামে ইউএনএইচসিআরের কার্ডও ছিল। তিনি অভিবাসন আইন ভঙ্গ করার মতোও কোনো কাজ করেননি, তাই তাকে আটক করে রাখাটা ‘বেআইনি’।

এসময় বিচারক বলেন, আদালতের আদেশের পরও তাকে ফেরত পাঠানো হয়েছে, এমন কিছু আমি শুনতে চাই সে। ইমিগ্রেশন বিভাগ বিষয়গুলোকে নিজেদের কাঁধে তুলে নেবে না বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

খায়রুজ্জমানের দেশে প্রত্যর্পণের এই স্থগিতাদেশের ব্যাপারে ইমিগ্রেশনের আইনজীবী জানান, অন্তর্ববর্তীকালীন এই স্থগিতাদেশের বিষয়ে অ্যাটর্নি জেনারেলের অফিসে যোগাযোগ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।