বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে ডিপিডিসি’তে আলোচনা সভা অনুষ্ঠিত

;
  • প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২১, ১২:৩২ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

No Caption

“ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ডায়াবেটিস রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ এবং এ সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)’র মেডিকেল দপ্তরের উদ্যোগে গত ১৪ নভেম্বর বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে ডিপিডিসি’র সম্মেলন কক্ষে একটি “গবফরপধষ ডবনরহধৎ” এর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিধি হিসেবে উপস্থিত থাকেন ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান। ডিপিডিসি’র সকল নির্বাহী পরিচালক, কোম্পানি সচিব, প্রধান প্রকৌশলী, জেনারেল ম্যানেজারগণ এবং ডিপিডিসি’র প্রধান কার্যালয়স্থ ডিজিএম/তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদবীর কর্মকর্তাগণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তাছাড়া উপসহকারী প্রকৌশলী/ জুনিয়র এসিস্টেন্ট ম্যানেজার হতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী/ডিজিএম পদবীর কর্মকর্তাগণ অনলাইনে সংযুক্ত থাকেন।

অনুষ্ঠানে ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার উপর গুরুত্বারোপ করে বলেন, “ডায়াবেটিস রোগ প্রতিরোধে নিয়মতান্ত্রিক জীবনযাপনের কোন বিকল্প নেই। এছাড়াও তিনি ডিপিডিসি’র কর্মীদের সুস্বাস্থ্যের কথা বিবেচনা করে একটি ফিটনেস সেন্টার স্থাপনের আশ্বাস প্রদান করেন”।

অলোচনা অনুষ্ঠানে ডিপিডিসি’র মেডিকেল অফিসার ডা. তামাতুন ইসলাম তানহা ডায়াবেটিসের ধরন, কারণ ও এর প্রতিকারের উপর বিস্তারিত আলোচনা করেন এবং একটি তথ্যবহুল প্রেজেন্টেশন প্রদান করেন। এছাড়াও অংশগ্রহণকারীদের মধ্যে ডায়াবেটিস রোগ সংক্রান্ত বিভিন্ন তথ্য ও প্রশ্নের উত্তর প্রদান করেন ডিপিডিসি’র চীফ মেডিকেল অফিসার ও সিনিয়র মেডিকেল অফিসার।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...