আইডিয়াল কলেজের এক ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২১, ১২:৩০ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

হাফ পাসের দাবিতে চলা আন্দোলন থেকে এক ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

বাসে হাফ ভাড়ার দাবিতে রাজধানীর সায়েন্সল্যাব মোড় অবরোধ করে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। এসময় ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে বাগবিতণ্ডার জের ধরে আইডিয়াল কলেজের এক ছাত্রকে ঢাকা কলেজে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ মঙ্গলবার দুপুরে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ পাস নির্ধারণের প্রজ্ঞাপন জারি করার দাবিতে ঢাকা কলেজ, ঢাকা সিটি কলেজ ও ধানমন্ডি আইডিয়াল কলেজসহ আশপাশের কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অবরোধ কর্মসূচি পালন করে।

এরপর দুপুর দেড়টার দিকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে শিক্ষার্থীরা অবরোধ কর্মসূচি শেষ করে।

এর কিছু পর আইডিয়াল কলেজ ও বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ কলেজের কিছু শিক্ষার্থী মিছিল নিয়ে নীলক্ষেতের দিকে আসতে থাকে। তখন ঢাকা কলেজের ওই ছাত্র আন্দোলনকারী শিক্ষার্থীদের রাস্তায় থাকা অ্যাম্বুলেন্স ছেড়ে দিতে বলেন। এ নিয়ে তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। পরে ঢাকা কলেজের ওই শিক্ষার্থী মোটরসাইকেল নিয়ে কলেজের সামনের তেল পাম্পে গেলে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ধাওয়া দিয়ে মোটরসাইকেল ভাঙচুর করে এবং ওই ছাত্রকে মারধর করে।

পরে ওই ছাত্র ঢাকা কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে বিষয়টি জানালে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে আইডিয়াল কলেজের এক ছাত্রকে ঢাকা কলেজে তুলে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ জনাব হারুন-অর-রশীদ বলেন, বাসে হাফ ভাড়ার নিয়ে আন্দোলন করেন শিক্ষার্থীরা। তবে কাউকে ঢাকা কলেজে নিয়ে যাওয়া হয়েছে কিনা এমন কোন অভিযোগ আসেনি। আমরাও কোনও তথ্য পায়নি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...