দ্রুত নির্বাচনের জন্য স্থানীয় সরকার আইনের পরিবর্তন হয়েছে: সমবায়মন্ত্রী

পটুয়াখালী প্রতিনিধি;
  • প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১, ২:০১ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে
পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন‘পৌরসভাগুলোতে প্রশাসক নিয়োগের নিয়ম না থাকায় অনেক জায়গায় দীর্ঘদিন ধরে নির্বাচন হচ্ছে না। নির্বাচনকে তরান্বিত করতে স্থানীয় সরকার পদ্ধতির আইনে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। এর ফলে জনপ্রতিনিধিদের মর্যাদা হানি নয় বরং বৃদ্ধি পাবে।’

মঙ্গলবার শহরের প্রাণকেন্দ্রে জেলা পরিষদের অর্থায়নে নির্মিত ‘শেখ রাসেল শিশু পার্কে’র উদ্বোধনকালে মন্ত্রী মো. তাজুল ইসলাম এসব কথা বলেন।

এর আগে তিনি পটুয়াখালীর লোহালিয়া নদীর ওপর নির্মিত সেতুর কাজের অগ্রগতিসহ শহরে বেশ কয়েকটি মেগা উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

সমবায়মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য সারাদেশে উন্নয়ন কাজ চলছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশ্ব দরবারে দেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিগণিত হয়েছে। গ্রামেও শহরের মতো সুযোগ সুবিধা সৃষ্টির লক্ষ্যে রাস্ত-ঘাট, ব্রিজ ও কালভার্টসহ শতভাগ বিদ্যুৎ সুবিধা দেয়ার উদ্দেশে উন্নয়ন কার্যক্রম চলছে।

এসময় তার সঙ্গে ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া, সংসদ সদস্য আ স ম ফিরোজ, সংসদ সদস্য কানিজ সুলতানা হেলেন, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমেদ, এলজিইডি’র প্রধান প্রকৌশলী আবদুর রশিদ খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ইউনিয়ন পর্যায়েও এ জলিটতা রয়েছে। সেখানেও পরিবর্তন আনা হচ্ছে।’ মন্ত্রী আরও বলেন, ‘ভিশন-২০৪৫ এর আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৩৫ এর মধ্যে বাংলাদেশ বিশ্বের উন্নত দেশের কাতারে সামিল হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০৪৫ এর আগেই ২০৩৫ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের উন্নত দেশের কাতারে সামিল হবে।

বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।’ পরে মন্ত্রী স্থানীয় শিল্পকলা পরে মন্ত্রী স্থানীয় শিল্পকলা একাডেমীতে মন্ত্রী সুধী সমাবেশ অংশগ্রহন শেষে বিকেলে কলাপাড়ার আন্ধারমানিক নদীর উপর নির্মিত শহীদ নজরুল ইসলাম সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করেন।

পরে তিনি স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে দলের নেতা-কর্মীদের সাথে মত বিনিময় করেন।

এসময় সংসদ সদস্য অধ্যক্ষ মো. মহিব্বুর রহমান মন্ত্রীর সাথে ছিলেন। পরে হেলিকপ্টার করে তিনি ঢাকার উদ্দেশ্যে কলাপাড়া ত্যাগ করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...