ফের এক বছরের জন্য ডিএমপি কমিশনার শফিকুল

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২১, ১১:১৭ পূর্বাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে ফের দায়িত্ব পেয়েছেন মোহা. শফিকুল ইসলাম। চাকরির মেয়াদ শেষ হওয়ার পর ফের তাকে এক বছরের চুক্তিতে নিয়োগ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে আগামী ৩০ অক্টোবর থেকে বা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করার কথা উল্লেখ করা হয়েছে।

এর আগে সর্বশেষ বৃহস্পতিবার (২১ অক্টোবর) নিয়ম অনুযায়ী মোহা. শফিকুল ইসলামের মেয়াদ শেষে আগামী ৩০ অক্টোবর থেকে অবসরোত্তর ছুটি (পিআরএল) প্রদানের প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছিলেন শফিকুল ইসলাম। এর আগে ২০১৯ সালের ১৬ মে অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) প্রধান হিসেবে যোগদান করেন। তার আগে অতিরিক্ত পুলিশ কমিশনার এবং পুলিশ কমিশনার হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এবং ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবেও দায়িত্ব পালন করেন।

কর্মক্ষেত্রে অনন্য পেশাদারিত্ব, সততা ও সুনিপুণ দক্ষতার স্বীকৃতিস্বরূপ তিনি পরপর দুইবার বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পুরস্কার বিপিএম পদক লাভ করেন। ২০১৪ সালে ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ এবং ২০১৭ সালে ডিআইজি, ঢাকা রেঞ্জে দায়িত্ব পালনকালে তিনি এ পদক লাভ করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...