মন্দিরে হামলা: লুটের সামগ্রীসহ গ্রেপ্তার ৪

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ৮ নভেম্বর ২০২১, ১১:০৮ পূর্বাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী এলাকার শ্রী শ্রী রাধামাধব জিউর মন্দিরে হামলা ও লুটপাটের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তাররা হলেন- মনির, জাকের, রিপন ও সোহাগ।

র‌্যাব বলছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উসকানিমূলক বক্তব্যে প্ররোচিত হয়ে ওই হামলা ও লুটতরাজ চালায় তারা।

রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এলিট ফোর্স র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন বলেন, ওই ঘটনার ভিডিও ফুটেজ যাচাইয়ের পর রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত রাজধানীর ডেমরা, নারায়ণগঞ্জ ও নোয়াখালীর বেগমগঞ্জে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের তথ্যের ভিত্তিতে লুট হওয়া বিভিন্ন সামগ্রীও উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে লুটের সময় ব্যবহার করা সরঞ্জামও। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের দোষ স্বীকার করেছে।

আসামিদের রাজনৈতিক পরিচয় না থাকলেও এদের বিরুদ্ধে ছিনতাইয়ের মামলা রয়েছে। হামলা ও লুটে জড়িত বাকিদেরও গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছে র‍্যাব।

কুমিল্লায় গুজব ছড়িয়ে মন্দিরে হামলার পর একইভাবে হামলা হয় নোয়াখালীতেও। চৌমুহনীর শ্রী শ্রী রাধামাধব জিউ মন্দিরে হামলা চালায় বিভিন্ন মসজিদ থেকে বের হওয়া মুসল্লিরা। এদের সঙ্গে যোগ দেয় চোর ও ছিনতাইকারীরা। সাম্প্রদায়িক হামলার সুযোগ নিয়ে চালায় লুটপাট। সেসময়ে ফুটেজ দেখে শনাক্ত করা হয় তাদের।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...