৮ উইকেটের বড় জয় পেল টাইগ্রেসরা

ক্রীড়া প্রতিবেদক;
  • প্রকাশিত: ১০ নভেম্বর ২০২১, ১২:৪৫ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের আগে জিম্বাবুয়ের নারী দলের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের আগে সব উইকেট হারিয়ে ৪৮ রান করে জিম্বাবুয়ে। মামুলি এই লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়েন জাহানারা-সালমারা।

শুরুটা অবশ্য ভালো করতে পারেনি টাইগ্রেসরা। দলীয় ১০ রানে প্যাভিলিয়নে ফিরে যান মুরসিদা খাতুন। আর দলীয় ২১ রানে সাজঘরে ফিরে যান শারমিন আক্তার। এই দুই ওপেনার প্যাভিলিয়নে ফিরে গেলেও দলের জয় নিশ্চিত করেন ফারজানা হক ও রুমানা আহম্মেদ। ২১ বলে ১১ রানে ফারজানা এবং ২০ বলে ১৬ রান করে রুমানা আহম্মেদ অপরাজিত থাকেন।

এর আগে বুধবার বুলাওয়ের কুইন স্পোর্টস ক্লাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেননি জিম্বাবুয়ের ব্যাটাররা। জাহানারা, সালমা এবং নাহিদা আখতারের বোলিং তোপে ক্রিজে থিতু হতে পারেননি কোন ব্যাটার। জিম্বাবুয়ের দলের হয়ে প্রেসিয়াস মারাঙ্গের ২৯ বলে ১৭ রান ছাড়া কেউই দুই অংক ছুঁতে পারেননি।

৬ ওভার বল করে ১ মেইডেন দিয়ে ৩টি উইকেট নেন জাহানারা আলম। ৭ ওভার বল করে ৬ রান দিয়ে সালমা খাতুনের শিকার ৩টি উইকেট। তার মধ্যে ৪টি ওভারই ছিল মেইডেন। আর ৫ ওভার ২ বলে তিন মেইডেনে ২ রান খরচে ৩টি উইকেট তুলেছেন নাহিদা আখতার।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...