মঙ্গলবার বস্তিতে টিকাদান শুরু

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২১, ১২:২২ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, মঙ্গলবার বস্তি এলাকায় করোনার টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। রাজধানীর কড়াইল বস্তিবাসীদের টিকা দেয়ার মাধ্যমে এ কর্মসূচি উদ্বোধন করা হবে।

সোমবার বিকেলে মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) প্রাঙ্গণে এক অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

সবাইকে টিকার আওতায় আনা হবে উল্লেখ করে তিনি বলেন, আনুষ্ঠানিকভাবে বস্তিতে টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। রাজধানীর কড়াইল বস্তিতে তিন লাখের মতো মানুষ রয়েছেন। তাদেরকে টিকা দেয়া হবে কাল। পর্যায়ক্রমে অন্য সব বস্তিতেও দেয়া হবে।

তিনি বলেন, বস্তিবাসীদের যাদের নিবন্ধন নেই তারা এখানে উপস্থিতির ভিত্তিতেই তাদের অন স্পটে নিবন্ধন করা হবে। আমরা আগেও অনেক জায়গায় যারা নিবন্ধন করেনি তাদের এনআইডি কার্ড অথবা জন্মনিবন্ধনের মাধ্যমেই নিবন্ধন করিয়ে টিকা দিয়েছি।

টিকা কর্মসূচির পরিচালক ডা. শামছুল আলম বলেন, এর আগে আমরা বিভিন্ন জায়াগায় টিকাদান কর্মসূচি পরিচালনা করলেও বস্তি এলাকায় টিকাদান ঠিকভাবে দেয়া হয়নি। আর এতদিন ক্যাম্পেইনের ভিত্তিতে আমরা টিকা দিয়েছি। তবে এবার আর ক্যাম্পেইন না করে আমাদের লক্ষ্য পুরো বস্তির সবাইকেই টিকার আওতায় নিয়ে আসা। এটা টানা চলবে যতদিন শেষ হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...