বিএনপি গালি দিলেও আমার কিছু যায় আসে না: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

চিকিৎসার জন্য দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে বিএনপি যে আবেদন করছে সেই প্রশ্নে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, “বিএনপি যে দাবি করছে, তা আইনের বইয়ে নেই। উনারা (বিএপি) আমাকে যত খুশি গালি দিতে পারেন। তাতে আমার কিছু আসে যায় না। আমি আইন মোতাবেক চলব।”

বৃহস্পতিবার জাতীয় সংসদে বিএনপির সাংসদ জিএম সিরাজের বক্তব্যের জবাবে এ কথা বলেন আইনমন্ত্রী।

‘আইন অনুযায়ীই’ চলবেন জানিয়ে আনিসুল হক বলেন, চিকিৎসার জন্য বিদেশে যেতে অনুমতি দেওয়ার বিধান ‘আইনে নেই’। দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে মানবিক কারণে সাজা স্থগিত রেখে পরে তা ছয় মাস বাড়ানো হয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়াকে ‘সঠিকভাবে’ চিকিৎসা দেওয়া হচ্ছে। তাছাড়া আইনের অবস্থান অত্যন্ত পরিষ্কার। একজন সাজাপ্রাপ্ত… ৪০১ ধারায় কোনো নিষ্পত্তিকৃত আবেদন আবার বিবেচনা করার সুযোগ নেই।

বিএনপি নেতাদের উদ্দেশে মন্ত্রী বলেন, “আমিতো দেখিয়েছি যে বাংলাদেশের আইনের বইয়ে এটা নাই। উনারা যদি এটা দেখাতে পারেন, তাহলেতো আমরা এটা বিবেচনা করতে পারি। কিন্তু এটা আইনের বইয়ে নাই। উনারও দেখাতে পারবেন না, বিবেচনার প্রশ্ন আসে না।”

এর আগে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে খালেদা জিয়াকে মানবিক দিক বিবেচনায় দু-এক দিনের মধ্যেই চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানান জি এম সিরাজ। এসময় সংসদ থেকে পদত্যাগ করারও হুঁশিয়ারি দেন তিনি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...