সেই গাড়িচালকের ফাঁসি চান তাপস

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২১, ১২:৩৬ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ময়লাবাহী গাড়িচাপায় নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত গাড়িচালকের ফাঁসি দাবি করেছেন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস।

অন্যদিকে গুলিস্তানে যেখানে নাঈম গাড়ি চাপায় নিহত হয়েছে, সেখানে শহীদ নাঈম নামে একটি ফুটওভার ব্রিজ তৈরি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার নগর ভবনের সামনে নটরডেম কলেজের শিক্ষার্থীরা অবস্থান নিলে নাঈমের সহপাঠীদের সঙ্গে দেখা করে এসব কথা কলেন তিনি।

মেয়র তাপস বলেন, নাঈম আমার সন্তানতুল্য। আমি আমার সন্তানের খুনির ফাঁসি চাই। আমি আশ্বস্ত করছি, সরকারের উচ্চ পর্যায়ে চিঠির মাধ্যমে তোমাদের এ দাবি তুলে ধরব।

মেয়র বলেন, তোমরা যে দাবি করেছ তার সঙ্গে আমি একমত পোষণ করি। আমি চাই যেন সেই খুনির ফাঁসি হয়। আমি আরও দাবি করব ঢাকা শহরের রাস্তায় আর যেন কোনো নাঈমের প্রাণহানি না ঘটে।

তিনি আরও বলেন, ঢাকা সিটি করপোরেশনে আরও অনেক জঞ্জাল রয়েছে। আরও অনেক ঝামেলা রয়েছে। আপনারা আজকে যে শক্তি প্রদর্শন সেটার সাক্ষী রেখে আমি বলতে চাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সকল জঞ্জাল ইনশাআল্লাহ মুক্ত করব।

যেখানে নাঈম গাড়িচাপায় নিহত হয়েছে সেখানে তার নামে একটি ফুটওভার ব্রিজ করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বলেও ঘোষণা দেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নুর তাপস।

তিনি বলেন, গুলিস্তানে শহীদ নাঈম নামে একটি ফুটওভার ব্রিজ তৈরি করা হবে।

সাম্প্রতিক সময়ে তেলের দাম বাড়ানোর জেরে বাস ভাড়া বেশি বৃদ্ধি নিয়ে কয়েকদিন ধরে যাত্রীদের সঙ্গে ঝামেলা চলছিল পরিবহন সংশ্লিষ্টদের। সেই সঙ্গে শিক্ষার্থীদের হাফ ভাড়া দেয়া নিয়ে নানা অপ্রীতিকর ঘটনাও ঘটে।

এর আগে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে গুলিস্তানের হল মার্কেটের সামনে সড়ক পারাপারের সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ময়লাবাহী একটি ট্রাক নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় নাঈম হাসানকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় বুধবারও প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে বিচারের দাবিতে বিক্ষোভ করে নটরডেম কলেজের শিক্ষার্থীরা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...