ঢাকাশনিবার , ২৫ জুন ২০২২

পদ্মা সেতুর উদ্বোধনীতে বিমান বাহিনীর মনোজ্ঞ ফ্লাইপাস্ট

যুগের কন্ঠ
জুন ২৫, ২০২২ ৮:৩২ অপরাহ্ন
Link Copied!

দেশবাসীর বহুল প্রতীক্ষিত স্বপ্নজয়ের পদ্মাসেতুর শুভ উদ্বোধনী অনুষ্ঠানকে বর্ণিল করতে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নানের নির্দেশক্রমে এক বর্ণিল ও মনোজ্ঞ ফ্লাইপাস্টের আয়োজন করা হয়।

শনিবার পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান অত্যন্ত আড়ম্বরভাবে অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদ্মা সেতুর উদ্বোধন করেন।

গ্রুপ ক্যাপ্টেন মনিরুজ্জামান হাওলাদারের নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনীর যুদ্ধবিমান,পরিবহন বিমান ও হেলিকপ্টারসহ মোট ২৮টি বিমান এই ফ্লাইপাস্টে অংশগ্রহণ করে। এই ফ্লাইপাস্টে মিগ-২৯ ও এফ-৭ সিরিজের যুদ্ধবিমান, সি-১৩০জে ও এল-৪১০ পরিবহণ বিমান, এবং গ্রোব-১২০ টিপি প্রশিক্ষণ বিমান বিভিন্ন ধরনের ফরমেশন উড্ডয়নের পাশাপাশি বর্ণিল ধোঁয়া ছেড়ে অনুষ্ঠানস্থল অতিক্রম করে। পদ্মাসেতুর এই উদ্বোধনী অনুষ্ঠানকে মহিমান্বিত করতে জাতীয় পতাকা কে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি, উদ্বোধনকৃত পদ্মাসেতু ও ‘জয় বাংলা’ ব্যানার নিয়ে এগিয়ে যায় ৫টি এমআই-১৭ হেলিকপ্টার।

এছাড়াও একটি বেল-২১২ হেলিকপ্টার থেকে অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য লিফলেট বিতরণ করা হয়। সবশেষে, অনুষ্ঠানের আবহের সাথে সামঞ্জস্য রেখে ৭টি কে-৮ডব্লিউ এবং ১ টি মিগ-২৯ বিমান কর্তৃক এক মনোমুগ্ধকর অ্যারোবেটিক প্রদর্শনীর মাধ্যমে ফ্লাইপাস্ট সমাপ্ত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।