শেখ রাসেল টুর্নামেন্টের মধ্যদিয়ে ভবিষ্যৎ ফুটবলাররা বেরিয়ে আসবে

ক্রীড়া প্রতিবেদক;
  • প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২১, ২:১৩ অপরাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ‘শেখ রাসেল গোল্ডকাপ অনূর্ধ্ব-১৮’ ফুটবল টুর্নামেন্ট। সাইফ পাওয়ারটেকের পৃষ্ঠপোষকতায় ঢাকা মহানগরীর ৩২টি ইউনিট এবারের প্রতিযোগিতায় অংশ নিবে।

জানা যায়, দলগুলো নকআউট ভিত্তিতে পরস্পরের বিপক্ষে লড়বে। টুর্নামেন্টের ভেন্যু কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম।

বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্ট উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর।

এছাড়াও প্রতিদিন একাধিক ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ২ লাখ টাকা, রানার্স আপের জন্য থাকছে ১ লাখ টাকা অর্থ পুরস্কার। এছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা, সেরা খেলোয়াড়, ম্যাচসেরাদের জন্যও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের পক্ষ থেকে অর্থ পুরস্কার রাখা হয়েছে।

আগামী ১৮ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন। ওইদিন প্রথমবারের মতো সরকারিভাবে পালিত হবে ‘শেখ রাসেল দিবস।’

শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের নেতারা জানিয়েছেন, ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মদিনেই এই টুর্নামেন্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...