টানা চতুর্থবার বিসিবি সভাপতি পাপন

ক্রীড়া প্রতিবেদক;
  • প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১, ১:১৭ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে
ছবি সংগৃহীত

দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাভাপতি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার। আর এই নির্বাচনে আগামী চার বছরের জন্য বিসিবির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন। এ নিয়ে টানা চতুর্থবারের মতো বিসিবি সভাপতি নির্বাচিত হলেন পাপন। বুধবারের নির্বাচিত ২৩ জন পরিচালকের সম্মতিতে এবার বিসিবি সভাপতি নির্বাচিত হন পাপন।

২০১২ সালে সরকারের মনোনয়নে প্রথম বিসিবির দায়িত্ব পান নাজমুল হাসান পাপন। ২০১৩ সালের নির্বাচনেও জয়ী হন তিনি। তারপর ২০১৭ সালের নির্বাচনেও পাপনের কোনো প্রতিদ্বন্দ্বী ছিলেন না। এবারও নির্বাচনে অংশ নেন পাপন। যদিও এবার প্যানেল না থাকায় শুধু পরিচালক হিসেবেই নির্বাচনে অংশ নেন তিনি।

বৃহস্পতিবার নির্বাচিত হয়ে বিসিবি বস ঘোষণা দেন, ব্যাটসম্যান, পেস বোলার ও স্পিনারদের জন্য আলাদা একাডেমি করা হবে। এছাড়া শেখ হাসিনা স্টেডিয়াম দ্রুত চালু, গঠনতন্ত্র সংশোধনে সর্বোচ্চ গুরুত্বসহ তৃতীয় মেয়াদে দায়িত্ব নিয়ে ওডিআই র‌্যাঙ্কিংয়ে পাঁচে আসার লক্ষ্য নাজমুল হাসান পাপনের।

বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক পদের নির্বাচনে নাজমুল হাসান পাপন সর্বোচ্চ ৫৩ ভোট পেয়ে পরিচালক হিসেবে নির্বাচিত হন। তিনি ক্যাটাগরি-২ থেকে ৫৭ ভোটের মধ্যে যৌথভাবে সর্বাধিক ভোট পেয়েছেন। গাজী গোলাম মর্তুজাও পাপনের সমান ৫৩ ভোট পেয়েছেন। ক্যাটাগরি-৩ এ সবার চোখ ছিলো সাবেক পরিচালক ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন ও নামী কোচ ফাহিম আবেদিনের মধ্যকার লড়াইয়ে। সেখানে নূন্যতম কোনো প্রতিদ্বন্দ্বিতা করতে পারেননি নাজমুল আবেদীন ফাহিম। তিনি পরাজিত হয়েছেন ৩৭-৩ ভোটে।

এই ক্যাটাগরিতে ৪৩ ভোটের মধ্যে পড়েছে ৪০টি। ক্যাটাগরি-২ এ অর্থাৎ ঢাকার ক্লাব ক্যাটাগরি থেকে পাপনের সঙ্গে নির্বাচিত হয়েছেন গাজী গ্রুপ ক্রিকেটা‍র্সের গাজী গোলাম মু‍র্তজা (৫৩ ভোট), শেখ জামাল ধানমন্ডি ক্লাবের নজিব আহমেদ (৫১ ভোট) ও ইসমাইল হায়দার মল্লিক (৫২ ভোট)।

এ ছাড়াও ঢাকা এসেটসের মঞ্জুর কাদের ৪৯ ভোট পেয়েছেন, মোহামেডান স্পো‍র্টিং ক্লাবের মাহবুব আনাম ৪৭ ভোট পেয়ে নি‍র্বাচিত হয়েছেন। ক্লাব কোটায় নতুন পরিচালক হয়ে বো‍র্ডে জায়গা নিশ্চিত করলেন শাইন পুকুর ক্রিকেট ক্লাবের ওবেদ নিজাম (৫১ ভোট), কাকরাইল বয়েজের সালাউদ্দীন চৌধুরী (৪৯ ভোট)।

সেই সঙ্গে আজাদ স্পো‍র্টিং ক্লাবের এনায়েত হোসেন সিরাজ (৫২ ভোট), আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমির মনজুর আলম ৪৬ ভোট পেয়েছেন। এ ছাড়া সূ‍র্য তরুনের ফাহিম সিনহা ৫১ ভোট এবং মিঠু ৫০ ভোট পেয়ে জিতেছেন।

বিভাগ ক্যাটাগরি থেকে ঢাকার নাঈমুর রহমান দু‍র্জয়, তানভির আহমেদ টিটু, চট্টগ্রাম থেকে আকরাম খান ও আজম নাসির বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। তারা আগেও বো‍র্ড পরিচালক ছিলেন। খুলনা থেকেও পুরানো দুজন, শেখ সোহেল ও কাজী ইনাম বিনা প্রতিদ্বন্দিতায় জিতেছেন।

বরিশাল থেকে আলমগির খান, রংপুর থেকে আনুয়ারুল ইসলাম, সিলেট থেকে শফিউল আলম চৌধুরি বিনা প্রতিদ্বন্দিতায় জিতেছেন। রাজশাহী থেকে বো‍র্ডে এসেছেন সাইফুল আলম স্বপন। ক্যাটাগরি তিনে খালেদ মাহমুদ সুজন এবং জাতীয় ক্রীড়া পরিষদের কোটায় বোর্ড পরিচালক হয়েছেন পুরানো দুইজন সাজ্জাদুল ইসলাম ববি ও জালাল ইউনুস।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...