অতীত মনে করতে চান না জামাল ভূঁইয়া

ক্রীড়া প্রতিবেদক;
  • প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১, ১২:৩৩ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে
ছবি সংগৃহীত

১৬ বছর সাফের ফানাইলে যেতে পারছে না বাংলাদেশ ফুটবল দল। এবার শেষ সমীকরণে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল। হিমালয় কন্যাদের বিপক্ষে সর্বশেষ লড়াইয়ের স্মৃতিও সুখকর নয়। গত মার্চে নেপালে অনুষ্ঠেয় ত্রিদেশীয় টুর্নামেন্টেও নেপালের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। বুধবার নেপালের বিপক্ষে বিকাল ৫ টা আবারো মাঠে নামবে জামলা ভূঁইয়ারা।

নেপালের বিপক্ষে মাঠে নামার আগে মঙ্গলবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আগের প্রসঙ্গগুলো উঠে আসছিল বারবার। এ ব্যাপারে অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন,‘ আগে কি হয়েছিল সেটা আর মনে করতে চাই না। আমরা সামনে এগিয়ে যেতে চাই। আমাদের এই দলটি ভালো। লিগের সেরা খেলোয়াড়রা এই দলে রয়েছে। আমরা ইতিহাস তৈরি করতে পারি।’

অধিনায়ক ইতিহাসের কথা বললেও আসলে ফাইনাল খেললে বাংলাদেশের ইতিহাস হবে না। বাংলাদেশ সাফের ফাইনাল এখন পর্যন্ত তিনবার খেলেছে। বুধবার নেপালের বিপক্ষে জিতলেই বাংলাদেশ ফাইনাল খেলতে পারবে। ফাইনাল খেলতে হলে প্রয়োজন গোলের। বাংলাদেশের সমস্যা স্কোরিং।

কাঙ্খিত গোল কে করবে এই বিষয়ে অধিনায়ক বলেন,‘ গোলের সংকট বা স্কোরিং নিয়ে সমস্যা এটা মিডিয়ার কথা। আমি কোনো সংকট দেখি না। ১১ জনের মধ্যে যে কেউ গোল করতে পারে। বাংলাদেশ দলের হয়ে যে কেউ গোল করলেই হয়। মালদ্বীপে আমরা অনেক সমর্থন পাচ্ছি। আশা করি আগামী ম্যাচেও এর ধারাবাহিকতা থাকবে। মালদ্বীপ ম্যাচ খুব কম টিকিট পেয়েছিল বাংলাদেশিরা। এই ম্যাচে অনেকে আসবে ,সবাই সমর্থন দেবে ’।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...