মার্গারিতার শরীরে বাংলাদেশি রক্ত

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১, ১১:৩২ পূর্বাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

২৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে ৫ম বঙ্গবন্ধু সেন্ট্রাল সাউথ এশিয়ান চ্যাম্পিয়নশীপ। স্বাগতিক বাংলাদেশ ছাড়া এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও উজবেকিস্তান। আফগানিস্তানের অংশ নেয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত আসছে না তারা। এই প্রতিযোগিতায় দেখা যাবে অলিম্পিক জয়ী মার্গারিতা মামুনকে।

রাশিয়ান এই তরুণী ২০১৬ রিও অলিম্পিকে জিমনাস্টিকে স্বর্ণ জিতেছিলেন। তবে মার্গারিতা রাশিয়ান হলেও তার বাবা বাংলাদেশি। রাজশাহীর পৈতৃক বাড়িতে এসেছেন কয়েকবার। এবার বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের আমন্ত্রণে এসেছেন ঢাকায়।

বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন বলেন, মার্গারিতা মামুন এখন ঢাকায়। টুর্নামেন্টের উদ্বোধনের দিন তিনি থাকবেন। পরের দিনও তিনি খেলা দেখবেন। তার সঙ্গে আমাদের যোগাযোগ রয়েছে। তাকে এই টুর্নামেন্টে বিশেষ আমন্ত্রণে আনার কারণ হচ্ছে তাকে দেখে যেন আমাদের মেয়েরা উজ্জীবিত হয়। মার্গারিতা মামুন রাশিয়ায় থাকলেও তার শরীরে বাংলাদেশের রক্ত। বাংলাদেশের প্রতি তার টানও রয়েছে। আমরা সাংগঠনিক দিক থেকে সব কিছু প্রস্তুত করেছি। আমাদের দলের প্রস্তুতিও ভালো। মেডেল জিতবই এটা দৃঢ়ভাবে বলছি না। আমরা ভালো কিছু করব ৷

২০১১ সালে সর্বশেষ সেন্ট্রাল সাউথ এশিয়ান জিমনাস্টিক হয়েছিল। দশ বছর পর আবার হচ্ছে এই প্রতিযোগিতা। জিমনাস্টিকের ভেন্যু সংকট। এবার এই প্রতিযোগিতা হচ্ছে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। শনিবার চ্যাম্পিয়নশীপের লোগো উন্মোচন ও সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, জিমনিস্ট্যাকিসের জন্য আমরা জাতীয় ক্রীড়া পরিষদের নিচতলায় একটি অংশ দিয়েছিলাম অনুশীলনের জন্য। সামনে অনেক ইনডোর স্টেডিয়াম হচ্ছে। সেখানে ফেডারেশনের চাহিদা মোতাবেক আমরা ভেন্যু বরাদ্দের ব্যবস্থা করব।

শনিবার রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান বাবলু সহ বিভিন্ন ফেডারেশনের শীর্ষ কর্মকর্তারা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...