এবার ৭৩ রানে অলআউট বাংলাদেশ  

ক্রীড়া প্রতিবেদক;
  • প্রকাশিত: ৪ নভেম্বর ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

বিশ্বকাপের সুপার টুয়েলভে একটি ম্যাচেও জয় পায়নি বাংলাদেশ। আজ অজিদের বিপক্ষে জয় মিশন নিয়ে মাঠে নামে টাইগাররা। তবে টস হেরে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া বোলারদের তোপের মুখে পড়ে বাংলাদেশের ব্যাটাররা। ফলে নির্ধারিত ২০ ওভারের আগে সব কয়েকটি উইকেট হারিয়ে ৭৩ রান করে বাংলাদেশ। তাই অস্ট্রেলিয়াকে জিততে হলে করতে হবে ৭৪ রান।

সর্বোচ্চ ১৯ রান করেন শামীম হোসেন পাটোয়ারী। তার ব্যাটেই এসেছে দলের একমাত্র ছক্কা। এছাড়া নাঈম করেন ১৭ আর মাহমুদউল্লাহ ১৬ রান। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮৪ রানে অলআউটের পর আজ করলো ৭৩ রান।

জাম্পা তার শেষ দুই ওভারে চারটিসহ পাঁচ উইকেট নেন। এই আসরের সেরা বোলিং ফিগার তার, ১৯ রান দিয়েছেন। এছাড়া দুটি করে উইকেট নেন জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্ক।

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে অনেক আগেই ছিটকে গেছে বাংলাদেশ। তাই বলা যায় আজ নিয়ম রক্ষার ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে মাহমুদউল্লাহর দল।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকাল ৪টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

ইতিমধ্যে এই ম্যাচের টস সম্পন্ন হয়েছে। আজকের ম্যাচের টস ভাগ্য ছিলো বাংলাদেশের অধিনায়ক মাহামুদউল্লাহ রিয়াদের বিপক্ষে। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে অস্ট্রেলিয়ার অধিনায়ক এরন ফিঞ্জ।

এদিকে টি-টোয়েন্টি পরিসংখ্যানে অজিদের চেয়ে কিছুটা পিছিয়ে লাল-সবুজেরা । অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯ টি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ।

যার মধ্যে ৫টি ম্যাচে জয় পায় ক্রিকেট অস্ট্রেলিয়া। আর ৪টি ম্যাচে জয় পায় বাংলাদেশ। তবে ঘরের মাঠে ৫ ম্যাচের সিরিজের আগে চারটি ম্যাচই ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে। আর ৫ ম্যাচের সিরিজে বাংলাদেশ জিতেছিল ৪-১ ব্যবধানে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...