সেমির মহারণে রাতেই মুখোমুখি ইংল্যান্ড-নিউজিল্যান্ড, জিতবে কে

ক্রীড়া প্রতিবেদক;
  • প্রকাশিত: ১০ নভেম্বর ২০২১, ১২:৫১ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও ইল্যাংন্ডের অধিনায়ক ইয়ন মরগান। ছবি: সংগৃহীত

এটা একটা মহারণই হতে যাচ্ছে। লড়াইটা হবে নিউজিল্যান্ডের হাল না ছাড়ার মনোভাব আর ইংল্যান্ডের অসামান্য ব্যাটিং শক্তিমত্তার মধ্যে। শেষ পর্যন্ত কারা পাচ্ছেন ফাইনালের টিকেট, তা আজ রাতেই নিশ্চিত হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালটি বাংলাদেশ সময় আজ রাত ৮টায় শুরু হবে। আরব আমিরাতের আবু ধাবির মাঠে এ খেলার দিকে বিশেষ নজর থাকবে সবার। কারণ, এর আগে সবার স্মৃতিতে ঝলমল করছে একদিনের বিশ্বকাপের স্মৃতি।

সুপার টুয়েলভ পর্বে দুই দলই ৫ ম্যাচের মধ্যে চারটি করে ম্যাচ জিতেছে। এখন তারা পরস্পরের মুখোমুখি হতে যাচ্ছে ফাইনালের টিকিট লাভের লক্ষ্য নিয়ে। এ প্রতিদ্বন্দ্বিতায় নামার আগে দুই দলেরই সামনে চলে আসছে ২০১৯ সালে অনুষ্ঠিত একদিনের (৫০ ওভার) বিশ্বকাপ ফাইনালের স্মৃতি।

ওই ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছিল ইংল্যান্ড। কিন্তু বিশ্ব দেখেছিল এক অবিস্মরণীয় ফাইনাল, যেখানে খেলা গড়িয়েছিল সুপার ওভারের শেষ বল পর্যন্ত।

চলতি বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের শিরোপা জয়ের পর থেকে ক্রিকেটের তিন ফর্মেটেই ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছে নিউজিল্যান্ড।

অপরদিকে ইংলিশ শিবিরে আঘাত হেনেছে ইনজুরি। ফাস্ট বোলার টাইমাল মিলস ও জেসন রয়ের ইনজুরি ইয়োইন মরগানের দলের কম্বিনেশনকে নড়বড়ে করে দিতে পারে।

তারপরও দুর্দান্ত ফর্মে থাকা ইংল্যান্ডকে ফেবারিট মনে করা হচ্ছে। ব্যতিক্রম না হলে ফাইনালে তাদের পৌছে যাওয়ার সম্ভবনা বেশি। তবে নিউজিল্যান্ডও সহজে ছেড়ে দেবে না।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...