অবশেষে ফিল্ডিং কোচের বিদায়, স্থানীয়দের খুঁজছে বিসিবি

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২১, ১২:৩৪ অপরাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে খেলার প্রত্যাশা নিয়ে দেশত্যাগ করার পর কোনো রকম বাছাই পর্ব পার করে বাংলাদেশ। এরপর সুপার টুয়েলভে টানা ৫ ম্যাচে হেরে বিশ্বকাপ মিশন শেষ করে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দল। বিশ্বকাপে এমন পরাজয়ের পিছনে ফিল্ডিং ও ক্যাচ মিস বড় কারণ হিসেবে দেখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ দলের এমন হতশ্রী পারফরম্যান্সে কাঠগড়ায় খেলোয়াড়দের ফিল্ডিং কৌশল। সুপার টুয়েলভ পর্বের প্রথম ম্যাচে লিটন দাস ২টি ক্যাচ ছেড়ে রীতিমতো ম্যাচটিই উপহার দেন লঙ্কানদের। গোটা বিশ্বকাপ জুড়েই ক্যাচ মিসের মহড়া দিয়ে গেছেন বাংলাদেশ দলের ফিল্ডাররা। এর খেসারত দিয়ে হয়েছে ম্যাচ হারের মধ্য দিয়ে। বিশ্বকাপে মাহমুদউল্লাহ-আফিফরা ক্যাচ ছেড়েছেন সর্বসাকুল্য ৯টি!

ফিল্ডিংয়ের এমন বেহাল দশায় কোচ রায়ান কুকের সঙ্গে আর চুক্তি বাড়াচ্ছে না বিসিবি। বলা যায় বিসিবির সঙ্গে শেষ হয়ে গেছে কুকের সম্পর্ক। ছুটি কাটিয়ে কোচিং স্টাফের সবাই আসলেও বাংলাদেশে আসেননি কুক।

শনিবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানান, ‘কুককে আমরা পাচ্ছি না। ওর জায়গায় স্থানীয় একজনকে নিচ্ছি। এটা ১৬ তারিখ ফাইনাল করবো। ওর মেয়াদ শেষ পর্যায়ে আছে। ও এখন আসছে না। ওর চুক্তি নবায়ন করা হবে না। এজন্য ওকে এই সিরিজে পাচ্ছি না।’

কুকের সঙ্গে বোর্ডের চুক্তি ছিল বিশ্বকাপ পর্যন্ত। তার জায়গায় স্থানীয় কাউকে খুঁজছে বিসিবি, ‘আমাদের হাতে কিছু নাম আছে। পাশাপাশি আমরা উঁচু মানের ফিল্ডিং কোচকেও দেখছি এবং আশা করছি মাস খানেকের মধ্যে পেয়ে যাবো।’

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...