১২৪ রানে থামলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক;
  • প্রকাশিত: ২২ নভেম্বর ২০২১, ১১:০৮ পূর্বাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ইতিমধ্যে এক ম্যাচ হাতে থাকতেই নিশ্চত করে স্বাগতিক পাকিস্তান। তাই পাকদের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়াতে তৃতীয় ম্যাচে জয়ের কোন বিকল্প নেই বাংলাদেশের সামনে। এমন ম্যাচে টস ভাগ্য ছিলো বাংলাদেশের পক্ষে। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৪ রানের মামুলি স্কোর করে মাহমুদউল্লাহর দল।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হল না টাইগারদের। গত ম্যাচের টপ স্কোরার নাজমুল হোসেন শান্ত আউট হলেন দ্রুতই। দলীয় ৭ রানে শাহনাওয়াজ দাহানির বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেন শান্ত। আউট হওয়ার আগে এই ব্যাটার করেন ৫ বলে ৫ রান। নাঈম শেখের সঙ্গী হিসাবে ক্রিজে ব্যাট করছেন শামীম হোসেন। এই দুই ব্যাটার শুরুটা করেন দারুণ। তবে ইনিংস বড় করতে ব্যর্থ ছিলো শামিম। তিনি আউট হন ২১ বলে ২০ রান।

পরে অবশ্য পাক বোলাদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন ওপেনার নাঈম শেখ কিন্তু ৫০ বলে ৪৭ রান করে আউট হয় নাঈম। শেষ দিকে অধিবায়ক রিয়াদের ব্যাট থেকে আসে ১৪ বলে ১৩ রান। এছাড়া আর কোন ব্যাটারই ১০ এর কোঠা পার করতে না পারলে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটের বিনিময়ে ১২৪ রান।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, শামীম হোসেন, নজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেট রক্ষক), শেখ মাহাদি হাসান, আমিনুল ইসলাম, শহিদুল ইসলাম, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), হায়দার আলী, সরফরাজ আহমেদ, খুশদিল শাহ, ইফতেখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, উসমান কাদির, হারিস রউফ, শাহনাওয়াজ দাহানি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...