ঢাকাশনিবার , ৪ জুন ২০২২

এবার আসছে ইরানি কোচ

ক্রীড়া ডেস্ক
জুন ৪, ২০২২ ৫:১৯ অপরাহ্ন
Link Copied!

আগামী ২৮ জুলাই থেকে ১০ আগস্ট ভারতের চেন্নাইতে হতে যাচ্ছে বিশ্ব দাবা অলিম্পিয়াড। বাংলাদেশ এবারও অংশ নিতে যাচ্ছে। জাতীয় দলের অনুশীলনে হেড কোচ হিসেবে আনা হচ্ছে ইরানের ২৬৩৫ রেটিংধারী গ্র্যান্ডমাস্টার পুয়া ইদানিকে। দাবা ফেডারেশনের সদস্য মাহমুদা হক মলি নিশ্চিত করেছেন এই তথ্য।

গত মার্চে সর্বশেষ প্রিমিয়ার দাবা লিগে সাইফ স্পোর্টিংয়ের হয়ে ঢাকায় খেলে গেছেন ২৬ বছর বয়সী ইদানি। ২০১২ ও ২০১৪ দাবা অলিম্পিয়াডে খেলেছেন ইরানের হয়ে। এছাড়া গত বছর দাবা বিশ্বকাপেও চূড়ান্ত পর্বে খেলেছেন তিনি। বিশ্ব অনূর্ধ্ব-১৮ দাবায় শিরোপা জেতার রেকর্ড আছে তার। বর্তমানে ইরানের দ্বিতীয় শীর্ষ খেলোয়াড় তিনি।

আগামী ১৩ জুন প্রায় দেড় মাসের জন্য ঢাকায় আসবেন ইদানি। এর আগে লাটভিয়ার ইগর রাউসিস এসেছিলেন।
এরই মধ্যে দাবা অলিম্পিয়াডে বাংলাদেশ দলের নাম পাঠিয়ে দিয়েছে ফেডারেশন। পুরুষ দলে আছেন নিয়াজ মোরশেদ, জিয়াউর রহমান, এনামুল হোসেন রাজীব, মেহেদি হাসান ও তাহসিন তাজওয়ার।

আর মেয়েদের দলে খেলবেন শারমিন সুলতানা, নাজরানা খান, জান্নাতুল ফেরদৌস, ওয়ালিজা আহমেদ ও নোশিন আনজুম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।