ঢাকাশনিবার , ৪ জুন ২০২২

লাল দুর্গে নাদালের আরেকটি ফাইনাল

ক্রীড়া ডেস্ক
জুন ৪, ২০২২ ৫:২০ অপরাহ্ন
Link Copied!

ফ্রেঞ্চ ওপেন মানেই রাফায়েল নাদাল। লাল দু্র্েগ কেবলই স্প্যানিশ তারকার বিজয় কেতনের ওড়াওড়ি। বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লামের রেকর্ড চ্যাম্পিয়ন আরেকটি শিরোপার জেতার দ্বারপ্রান্তে। আবারও ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠেছেন নাদাল। শিরোপা নির্ধারণী ম্যাচে তার প্রতিপক্ষ নরওয়ের ক্যাসপার রুড।

আগামীকাল (রবিবার) ফাইনাল জিতলে রোলাঁ গাঁরোতে রেকর্ড ১৪বার চ্যাম্পিয়ন হবেন নাদাল। একই সঙ্গে ক্যারিয়ার গ্ল্যান্ড স্লামে রেকর্ডটা আরও বাড়িয়ে নেবেন। এ বছরের অস্ট্রেলিয়ান ওপেন জিতে পুরুষ এককে সর্বোচ্চ ২১তম শিরোপা জিতেছেন এই স্প্যানিয়ার্ড। প্রিয় ফ্রেঞ্চ ওপেনে আরেকবার শিরোপা উঁচিয়ে ধরলে রেকর্ডটা আরও বাড়িয়ে নিতে পারবেন তিনি।

শুক্রবারের প্রথম সেমিফাইনালে নাদাল হারিয়েছেন আলেক্সান্দার জেভেরেভকে। অ্যাঙ্কেল চোটে হুইলচেয়ারে করে কোর্ট ছাড়তে হয় জেভেরেভকে। সেমিফাইনালের প্রথম সেট হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর নাদাল জেতেন ৭-৬ (১০-৮) গেমে। দ্বিতীয় সেট ৬-৬ সমতায় থাকার সময় ইনজুরিতে ছিটকে যান জেভেরেভ। ফলে লাল দুর্গে ১৪তম ফাইনাল নিশ্চিত হয়ে যায় স্প্যানিশ তারকার।

ফাইনালে তার প্রতিপক্ষ রুড। দ্বিতীয় সেমিফাইনালে এই নরওয়েজিয়ান ৩-৬, ৬-৪, ৬-২, ৬-২ গেমে হারিয়েছেন মারিন সিলিচকে। এবারই প্রথম কোনও গ্ল্যান্ড স্লামের ফাইনালে উঠলেন ২৩ বছর বয়সী রুড। শুধু তা-ই নয়, গ্ল্যান্ড স্লাম এককে ফাইনালে ওঠা প্রথম নরওয়েজিয়ানও তিনিই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।