বাজেটে দুর্বলতা নেই

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৯ জুন, ২০২১
ফাইল ছবি
::নিজস্ব প্রতিবেদক::

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, প্রস্তাবিত ২০২১-২২ অর্থবছরের বাজেটে কোনো দুর্বলতা নেই। বাজেট বাস্তবায়ন শুরু হলেই উপকারভোগীদের দেখা যাবে।

বুধবার দুপুরে অর্থনৈতিক বিষয় ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, বাজেটে কোনো দুর্বলতা নেই। আমি কোনো পার্টিকুলার সেগমেন্ট উল্লেখ করতে চাই না। বাজেটটি যখন বাস্তবায়ন শুরু হবে তখন দেখা যাবে কারা উপকৃত হচ্ছেন। উপকারভোগী কারা আমরা সেটি জানতে পারব। যাদের নিয়ে আপনাদের প্রশ্ন তাদের কাভার করার জন্যই এবারের বাজেট সাজিয়েছি।

তিনি বলেন, নিম্ন আয়ের মানুষদের চিহ্নিত করা গেলে এবং তাদেরকে অর্থনীতির মূল ধারায় নিয়ে আসতে পারলে আগামীতে অর্থনীতি আরো সমৃদ্ধ হবে। প্রধানমন্ত্রী এ বিষয়ে নির্দেশ দিয়েছেন এবং এই নীতিতে আমরা বিশ্বাস করি। সেভাবেই কাজ করে যাচ্ছি।

বিভিন্ন গবেষণা প্রতিবেদনে দেখা গেছে, নতুন করে আড়াই কোটির মতো দরিদ্র হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, সরকারের নিজস্ব প্রতিষ্ঠান আছে। তারা এগুলো দেখবে। সরকারি প্রতিষ্ঠান থেকে তথ্য পাওয়ার আগে কারো তথ্য গ্রহণ করতে পারি না।

অর্থমন্ত্রণালয় নিয়ে নাগরিক প্লাটফর্মের এক প্রশ্নের জবাবে মুস্তফা কামাল বলেন, প্রথমে আমাকে বলতে হবে কোন কোন জায়গায় আপনারা ব্যত্যয় দেখেছেন। পুরো তালিকা আমাকে দিতে হবে। সেগুলো দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

চীন থেকে সময়মতো ভ্যাকসিন পাওয়া যাবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়টি আজকের মিটিংয়ে আলোচনা হয়নি। সঙ্গত কারণেই আমি মন্তব্য করতে পারি না। এ বিষয়ে জানতে হলে সংশ্লিষ্ট মন্ত্রণালয় (স্বাস্থ্য) থেকে তথ্য পেতে পারেন।

অর্থমন্ত্রী আরো বলেন, পার্বত্য অঞ্চল বান্দরবান, খাগড়াছড়ি ও রাঙামাটিতে অপটিকাল ফাইবার ক্যাবল সংযোগ স্থাপন করতে হবে। আমাদের কানেকটিভিটি বাড়াতে হবে। সেই কাজটি করার জন্যই আমাদের ক্যাবল স্থাপন করতে হবে। সেই কাজটি করার অনুমোদন আমরা দিয়েছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..