বাজেটে করোনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রণোদনার আশা

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৯ মে, ২০২১
  • ১৮
::গোপালগঞ্জ প্রতিনিধি::

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর সভাপতি মো. জসিম উদ্দিন বলেছেন, করোনায় যেসব প্রান্তিক ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য আগামী বাটেজে প্রণোদনার ব্যবস্থা করবে সরকার আমরা এমনটাই আশা করছি। ব্যবসায়ীদের জন্য প্রণোদনার প্যাকেজ থাকবে যাতে তারা ঘুরে দাঁড়াতে পারেন। দ্বিতীয় ধাপে কারোনায় আবারো ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হয়েছেন। আশা করি এবারের বাজেটে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের জন্য আরো একটি প্যাকেজ রাখবে সরকার।

শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ লাখ ৯ হাজার কোটি টাকার একটি প্যাকেজ দিয়েছেন। এতে আমদানি ও রপ্তানিকারকরা উপকৃত হয়েছেন। এরমধ্যে ছোট ব্যবসায়ীদের জন্য ২০ হাজার কোটি টাকার বরাদ্দ রাখা হয়েছিল। এ টাকা অনেকে পেয়েছেন আবার অনেকে পায়নি। যারা পায়নি তাদের কাছে কিভাবে পৌঁছে দেয়া যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

এফবিসিসিআই সভাপতি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য ব্যবসায়ীরা ব্যবসা বাণিজ্যে এসেছেন। বঙ্গন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে ব্যবসায়ীরা কাজ করবে।

মো. জসিম উদ্দিন আরো বলেন, করোনা মোবাকেলা এখন সারা পৃথিবীর জন্য একটি চ্যালেঞ্জ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন পদক্ষেপ নেয়ায় বাংলাদেশের মানুষ অনেক ভাল আছে। আমাদের বড় চ্যালেঞ্জ হলো এই কোভিড কিভাবে মোকাবেলা করবো। সকল জনগণ ও ব্যবসায়ীদের প্রতি আমাদের অনুরোধ তারা যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন।

এর আগে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিনের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এফবিসিসিআই এর নবনির্বাচিত পরিচালনা পর্ষদের নেতৃবৃন্দ। পরে বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

এ সময় এফবিসিসিআই এর নবনির্বাচিত সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী, আমিন হেলালী, এম এ মোমেন, হাবিবুল্লাহ ডন, আমিনুল হক শাহীন, শমী কায়সারসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..