সাতক্ষীরায় মৃত্যুর রেকর্ড, শনাক্তের হার ৬০.৮৬ শতাংশ

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৯ জুন, ২০২১
::সাতক্ষীরা প্রতিনিধি::

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ ডেলিগেট হাসপাতালে করোনা পজেটিভ রোগী ১ জন এবং উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরায় একদিনে এটিই প্রথম মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড। এতে জেলাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ৯২ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার এক লাফে ৪৫ দশমিক ২১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬০ দশমিক ৮৬ শতাংশে। করোনার শুরু থেকে এ পর্যন্ত সাতক্ষীরায় ২ হাজার ৮৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন।

বর্তমানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে মোট ৫৫ জন করোনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতাল ও বাসা-বাড়িতে মোট ৩৮৬ জন করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৫৬ জনের। উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ২৬০ জন। প্রতিদিনই সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে করোনায় আক্রান্ত নতুন রোগী ভর্তি হচ্ছে।

এদিকে জেলা প্রশাসনের তৃতীয় দফায় ঘোষণা করা তৃতীয় সপ্তাহের ‘লকডাউন’ চলছে। ২৪ জুন পর্যন্ত চলবে এই লকডাউন। করোনা ঊর্ধ্বমুখী হওয়ায় লকডাউন বাস্তবায়নে শহরের মোড়ে মোড়ে ব্যারিকেড দিয়ে লোক চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। কিন্তু স্বাস্থ্যবিধি মানছে না কেউ।

স্থানীয় হাট-বাজারগুলোতে প্রশাসনের নজরদারি না থাকায় কোনোভাবে স্বাস্থ্যবিধি মানছে না সাধারণ মানুষ। স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খাচ্ছে প্রশাসন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..