নির্মূল কমিটির সিলেট শাখার ওয়েবিনার অনুষ্ঠিত

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৮ জুলাই, ২০২১
::সিলেট প্রতিনিধি::

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি সিলেট জেলা শাখার উদ্যোগে রোববার অনুষ্ঠিত হয়েছে ‘জঙ্গী মৌলবাদের বিস্তার: বিপন্ন বাঙালি সংস্কৃতি’ শীর্ষক ওয়েবিনার।

ওয়েবিনারের প্রধান বক্তা নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেন, আবহমান বাঙলার সংস্কৃতির প্রধান বৈশিষ্ট্য হচ্ছে ধর্মনিরপেক্ষ মানবতা। এই গাঙ্গেয় অবহিকায় ভিন্ন ভিন্ন সময়ে ভিন্নধর্ম এবং ভিন্ন জাতির ধর্মপ্রচারক, পর্যটক ও বণিকরা এসেছেন, যারা বাংলার আঞ্চলিক সংস্কৃতি, মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল থেকে এক সমন্বয়ের ধর্ম ও সংস্কৃতি গড়ে তুলেছেন। এর প্রতিফলন আমরা দেখি প্রাচীন ও মধ্যযুগের বাংলা সাহিত্য ও সঙ্গীতে।

ওয়েবিনারে নির্মূল কমিটি সিলেট জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তীর সভাপতিত্ব ও সঞ্চলনায় উপস্থিত ছিলেন নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সর্বইউরোপীয় শাখার সাধারণ সম্পাদক আনসার আহমেদ উল্লাহ, নির্মূল কমিটির অস্ট্রেলিয়া শাখার সভাপতি ডা. একরাম চৌধুরী, নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মানবাধিকার নেতা রুবি হক, নির্মূল কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মুকুল, সিলেট প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক তাপস দাস, সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়ার সহসভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমেদ ও সিলেট জেলা ওয়ার্কস পার্টির সাধারণ সম্পাদক সিকান্দার আলীসহ সিলেট জেলার নেতৃবৃন্দ।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..