ব্র্যাক ও আপ্সট্রা কমিউনিকেশনের মাঝে গুগল ক্লাউড সার্ভিসের চুক্তি স্বাক্ষর

;
  • প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১, ১২:২৬ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

No Caption

সম্প্রতি এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ব্র্যাকের সঙ্গে চুক্তিবদ্ধ হলো আপ্সট্রা কমিউনিকেশনস। এর মধ্য দিয়ে ব্র্যাকের বিশ্বব্যাপী নানামুখী কার্যক্রম পরিচালনা ও সেবা প্রদান নিশ্চিত করতে উন্নত প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে আপ্সট্রা কমিউনিকেশন। সম্প্রতি বাংলাদেশের স্বনামধন্য এই প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠানটি পৃথিবীর সবচেয়ে বৃহৎ টেকজায়ান্ট গুগলের ক্লাউড সার্ভিস পার্টনার হয়েছে। গুগল ক্লাউড সেবার মাধ্যমে ব্র্যাক তাদের ইনফরমেশন টেকনোলোজি ও প্রযুক্তিগত কার্যক্রমে নতুন মাত্রা যোগ করতে পারবে বলে মনে করছেন ব্র্যাকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

গুগল ক্লাউড প্ল্যাটফর্ম (জিসিপি) ক্লাউড কম্পিউটিং পরিষেবার একটি স্যুট যা গুগল প্রদান করে থাকে। এটি কম্পিউটিং, ডাটা স্টোরেজ, ডাটা অ্যানালিটিক্স এবং মেশিন লার্নিংসহ একাধিক ক্লাউড সেবা সরবরাহ করতে সক্ষম।

উল্লেখ্য, আপ্সট্রা কমিউনিকেশন্স ২০১৪ সাল থেকে বাংলাদেশের টেলিকমিউনিকেশন ও অন্যান্য বাণিজ্যিক প্রতিষ্ঠানকে প্রযুক্তিগত সেবা প্রদান করে আসছে। প্রতিষ্ঠানটি সূচনালগ্ন থেকেই ইনফরমেশন টেকনোলোজি নিয়ে সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে। প্রযুক্তিনির্ভর আধুনিক পৃথিবীতে ব্যবসাসহ প্রাসঙ্গিক কম্পিউটিং ক্লাউড সার্ভিস সেবা, ডাটা ম্যানেজমেন্ট, হাইব্রিড এবং মাল্টি ক্লাউড, এআই ও এমএল সেবা প্রদান করে থাকে প্রতিষ্ঠানটি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...