আটকে থাকা ড্রাইভিং লাইসেন্স দেয়ার সময় জানাল বিআরটিএ

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১, ২:২২ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

বিআরটিএ

আটকে থাকা স্মার্ট ড্রাইভিং লাইসেন্স প্রত্যাশীদের জন্য সুখবর দিয়েছে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বলা হয়েছে, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকে স্মার্ট ড্রাইভিং লাইসেন্স দেয়া শুরু করবে বিআরটিএ।

বিআরটিএ ও সেনাবাহিনীর অধীন মেশিন টুলস ফ্যাক্টরি (বিএমটিএফ) প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে।

সংশ্লিষ্টরা জানায়, রাজধানীর পল্লবীতে স্থাপিত এনরোলমেন্ট স্টেশনে আবেদনকারীদের আঙ্গুলের ছাপ নেয়ার কার্যক্রম শুরু হয়েছে। আটকে থাকা ১২ লাখ ৪৫ হাজার ড্রাইভিং লাইসেন্স আগামী ৬ মাসের মধ্যে সরবরাহ শেষ করা হবে।

বিআরটিএর পরিচালক (ইঞ্জিনিয়ারিং) শীতাংশু শেখর বিশ্বাস বলেন, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকে ধাপে ধাপে সব ড্রাইভিং লাইসেন্স সরবরাহের জন্য সব ধরনের প্রস্ততি নেয়া হয়েছে।

বিআরটিএর এই কর্মকর্তা আরও বলেন, গত ২৯ আগস্ট বিএমটিএফের সঙ্গে বিআরটিএর এ সংক্রান্ত চুক্তি সই হয়েছে। চুক্তি স্বাক্ষরের পর থেকে প্রক্রিয়ায় অগ্রগতি হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রায় দুই বছর ধরে লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও ড্রাইভিং লাইসেন্স পাচ্ছেন না ১২ লাখ ৪৫ হাজার গাড়িচালক।

বিআরটিএর সড়ক নিরাপত্তা বিভাগের পরিচালক মাহবুব-ই-রব্বানী বলেন, দ্রুত স্মার্ট ড্রাইভিং লাইসেন্স কার্ড ছাপার কাজ শুরু হচ্ছে। বিএমটিএফ এই উদ্যোগ নিয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...