এপস্টেইন-জুফ্রে সমঝোতার অনুলিপি পাচ্ছেন প্রিন্স এন্ড্রু

আন্তর্জাতিক ডেস্ক;
  • প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১, ১:২২ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে
প্রিন্স এন্ড্রু ও ভার্জিনিয়া জুফ্রে। ছবি: বিবিসি

২০০৯ সালে করা একটি সমঝোতা চুক্তি খতিয়ে দেখার সুযোগ পাবেন ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স এন্ড্রু। তার প্রত্যাশা, এ চুক্তি তার বিরুদ্ধে আনা যৌন হেনস্তার মামলায় ঢাল হিসেবে ব্যবহৃত হতে পারে। বৃহস্পতিবার বার্তাসংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের ম্যানহাটানে জেলা জজ লরেটা প্রেস্কা স্থানীয় সময় বুধবার গোপনীয় ওই সমঝোতা চুক্তির একটি অনুলিপি হস্থান্তরে প্রিন্স এন্ড্রুর আইনজীবীর আবেদন গ্রহণ করেন। চুক্তিটি প্রয়াত ধনকুবের জেফ্রি এপস্টেন ও ভার্জিনিয়া জুফ্রের মধ্যে হয়েছিল। এ ভার্জিনিয়া জুফ্রেই পরে প্রিন্স এন্ড্রুর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলেন।

ব্রিটিশ রাজপরিবারের প্রিন্স ফিলিপের পুত্র ৬১ বছরের প্রিন্স এন্ড্রুর বিরুদ্ধে অভিযোগ, দুই দশক আগে এক নাবালিকাকে (ভার্জিনিয়া জুফ্রে) যৌন হেনস্থা করেছিলেন তিনি। ধনকুবের জেফ্রি এপস্টেনের বিরুদ্ধেও একই ধরনের অভিযোগ তুলেছিলেন জুফ্রে।

যিনি অভিযোগ তুলেছেন, সেই ভার্জিনিয়া জুফ্রের আইনজীবীরা অবশ্য এ নিয়ে তাৎক্ষণিকভাবে কোনো বক্তব্য দেননি। জুফ্রের অভিযোগ, লন্ডনে এপস্টেনের দীর্ঘ দিনের সহকারী গিসলেন ম্যাক্সওয়েলের বাসায় থাকাকালে প্রিন্স এন্ড্রু তার সঙ্গে জোরপূর্বক সঙ্গমে লিপ্ত হয়েছিলেন।

এ ছাড়া এপস্টেনের ম্যানহাটানের বাড়িতে এবং তার মালিকানাধীন ইউএস ভার্জিন দ্বীপমালার একটি দ্বীপে প্রিন্স এন্ড্রু একাধিকবার তার সঙ্গে জোরপূর্বক সঙ্গমে লিপ্ত হয়েছিলেন বলেও অভিযোগ করেন ভার্জিনিয়া জুফ্রে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...