ফের জ্বালাও-পোড়াওয়ের চেষ্টা করলে জবাব দেয়া হবে

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১, ১:৫৮ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে
ওবায়দুল কাদের

সম্প্রতি অনুষ্ঠিত বিএনপির সিরিজ বৈঠককে ‘ষড়যন্ত্র বৈঠক’ অভিহিত করে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আন্দোলনের নামে আবারও জ্বালাও-পোড়াও করার ইচ্ছা থাকলে জনগণকে সঙ্গে নিয়ে দাঁতভাঙা জবাব দেয়া হবে।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সিরিজ বৈঠক করছেন, সিরিজ বৈঠক তো না, ষড়যন্ত্র বৈঠক।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, জ্বালাও-পোড়াও করার ইচ্ছা মনে হয় আপনাদের আছে। আবার যদি কোনো সহিংসতার রাস্তা নেন, দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করেন, শেখ হাসিনার অর্জনকে খাটো করতে চান তাহলে জনগণকে সঙ্গে নিয়ে দাঁতভাঙা জবাব দেয়া হবে।

জাতিসংঘ সাধারণ অধিবেশনে অংশ নিয়ে প্রধানমন্ত্রীর কোনো অর্জন নেই, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আমার অবাক লাগে যখন মির্জা ফখরুল বলেন এই সফরে কোনো অর্জন নেই। তিনি দুনিয়ার কোনো খবর রাখেন না। জাতিসংঘের অধিবেশনের প্রত্যেকটি ফোরামের বক্তব্য, মূল অধিবেশনে শেখ হাসিনার বক্তব্য সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। বাংলাদেশের সুনাম-মর্যাদাকে শেখ হাসিনা নতুন মাত্রায় উন্নীত করেছেন এবারের বিশ্ব সভায়।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ভ্যাকসিন ক্রাইসিস নিয়ে কথা বলেছেন, ভ্যাকসিন বৈষম্য নিয়ে কথা বলেছেন। সারা দুনিয়া মুগ্ধ হয়ে তার বক্তব্য শুনেছেন। প্রধানমন্ত্রী বলেছেন সবার জন্য ভ্যাকসিনের সমান সুযোগ করতে হবে। ফখরুল সাহেব এটা কি আপনি শুনতে পাননি? নিউইর্য়ক টাইমস পত্রিকাটি পড়েননি? নিউইর্য়ক টাইমসের মতো আন্তর্জাতিক বহুল প্রচারিত পত্রিকাটি যে মন্তব্য করেছে তা কি দেখেন নাই?

কাদের বলেন, নিউইর্য়ক টাইমস আমেরিকার প্রেসিডেন্টকে বলেছে, দারিদ্র্যের ব্যাপারে কি করবেন? বাংলাদেশের দিকে তাকান, শেখ হাসিনার দিকে তাকান। দারিদ্র্য বিমোচন কিভাবে করতে হয় শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন, তার থেকে শিক্ষা নিন। মির্জা ফখরুল আপনাকে বলছি, নিউইর্য়ক টাইমসের এই রিপোর্টটি পড়ুন। এই মন্তব্যটি পড়ুন। সারা দুনিয়া কি বলছে তা শুনুন।

জাতিসংঘে প্রধানমন্ত্রীর এই সফর শেখ হাসিনাকে ও বাংলাদেশকে উঁচুতে নিয়ে গেছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের ভূমিকা, তার সাহসিকতা, তার মানবিকতা, তার দূরদর্শিতার যে প্রশংসা হয়েছে সেই প্রশংসার ফলে বাংলাদেশ এক ধাপ উঁচুতে উঠেছে। আর বাংলাদেশের অভ্যন্তরের রাজনীতিতে বিএনপি এক ধাপ নিচে নেমে এসেছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...