লাল তালিকায় রেকর্ড গড়েছে বাংলাদেশ: রিজভী

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২১, ১২:৩৮ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

ওবায়দুল কাদেরের বক্তব্য অন্তঃসারশূন্য বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

‘আওয়ামী লীগ নয়, বিএনপি দেউলিয়া হয়ে এখন সর্বহারায় রূপ নিতে যাচ্ছে’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্য সবসময় অন্তঃসারশূন্য ও শূন্যকুম্ভের (ফাঁকা কলসি) মতো। ওবায়দুল কাদেরকে বলতে চাই, আপনারা এতই চাপাবাজি করেন, কিন্তু কই আমেরিকাতে অনুষ্ঠেয় গণতান্ত্রিক দেশের সম্মেলনে নেপাল, মালদ্বীপ ও পাকিস্তানকে ডাকা হলো। কিন্তু আপনাদেরকে তো ডাকলো না। মার্কিন যুক্তরাষ্ট্রের মূল্যায়নে এবার লাল তালিকায় রেকর্ড গড়েছে বাংলাদেশ।

‘মিলেনিয়াম চ্যালেঞ্জ কর্পোরেশনের (এমসিসি) মূল্যায়নে দুর্নীতি নিয়ন্ত্রণসহ ২০ সূচকের মধ্যে ১৬টিতেই বাংলাদেশ পড়েছে রেডজোনে। এটি একটি নজীরবিহীন ঘটনা। এটি অত্যন্ত উদ্বেগজনক। এ থেকেই প্রমাণিত হয় যে, শেখ হাসিনার উন্নয়নের ফুলঝুরি লুটপাটের চেতনায় উদ্বুদ্ধ। দেউলিয়া কে, তা দেখতে আপনি নিজেই আয়নায় চোখ রাখুন।’

রিজভী বলেন, কেরোসিন, ডিজেল, এলপিজি গ্যাস ও যানবাহনের ভাড়া বৃদ্ধিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্দ্ধগতিতে প্রতিবাদ বিএনপির ঘোষিত কর্মসূচি চলাকালে দেশের বিভিন্নস্থানে পুলিশ ব্যাপকভাবে বাধা দিয়েছে। আজ সকালে বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীর নেতৃত্বে প্রচারপত্র বিলির সময় ঢাকার কেরানীগঞ্জে জিঞ্জিরা দলীয় কার্যালয়, আবদুল্লাহপুরে যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়ে তেঘরিয়া বিএনপির সভাপতি খোরশেদ মিয়াসহ অনেক নেতাকর্মীকে রাজেন্দ্রপুরে পুলিশের উপস্থিতিতে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে অনেককে আহত করে। এখন নিপুণ রায় চৌধুরীসহ শতাধিক নেতাকর্মী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাসভবনে অবরুদ্ধ হয়ে আছেন।

ময়মনসিংহের নির্ধারিত স্থানে প্রচারপত্র বিলির সময় পুলিশ বিএনপির নেতাকর্মীদেরকে ব্যাপক বাধা দিয়েছে বলেও অভিযোগ করেন রিজভী।

দেশে চাল-ডাল-নুন-তেল-পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় সব কিছুর মূল্য জনগণের ক্রয়ক্ষমতার বাইরে উল্লেখ করে তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম অস্বাভাবিক বৃদ্ধি এবং গণপরিবহণে ভাড়া বৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। দুর্নীতি আর লুটপাটের এত বীভৎস বহিঃপ্রকাশ বিশ্বের আর কোথাও দেখা যায়নি। বেপরোয়া গতিতে হরিলুট ও দুর্নীতি করার জন্যই ভোটারদেরকে বন্দী করে জবরদস্তিমূলকভাবে ক্ষমতায় থাকতে চাচ্ছে আওয়ামী লুটেরা সরকার।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...