বিএনপির চেয়ারপারসনকে দেখতে হাসপাতালে রেজা কিবরিয়া ও নুর

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ২০ নভেম্বর ২০২১, ১১:০৩ পূর্বাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুর।

শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে তারা সাবেক এ প্রধানমন্ত্রীকে দেখতে হাসপাতালে যান। এ সময় সংগঠনের অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন।

ড. রেজা কিবরিয়া ও নুরুল হক নুর হাসপাতালে গিয়ে বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নেন। তারাও রাজনীতির বাইরে গিয়ে মানবিক দৃষ্টিকোণ থেকে খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।

এ সময় সাংবাদিকদের নুর বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার খোঁজ খবর নিতে আমরা হাসপাতালে গিয়েছিলাম। সেখানে আমরা তার মেডিকেল বোর্ডের চিকিৎসকদের সঙ্গে প্রায় এক ঘণ্টা আলাপ-আলোচনা করেছি। তারা আমাদের জানিয়েছেন, কারাগারে থাকা অবস্থায় খালেদা জিয়ার চিকিৎসার অনিয়ম হয়েছে। যে কারণে তার শারীরিক জটিলতা আরও প্রকট আকার ধারণ করেছে। বর্তমানে তিনি খুব খারাপ অবস্থার মধ্যে আছেন।

তিনি আরও বলেন, ‘মেডিকেল বোর্ডই বলেছে খালেদা জিয়ার আগের জটিলতা ও বর্তমান জটিলতা মিলিয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো দরকার।’

সরকারের প্রতি আহ্বান জানিয়ে নুর বলেন, একটা রাজনৈতিক দলের পক্ষ থেকে সরকারের প্রতি আমাদের আহ্বান থাকবে, প্রতিহিংসা থেকে যেন একজন মানুষকে চিকিৎসা থেকে বঞ্চিত না করি। ’

এ সময় আরও উপস্থিত ছিলেন, দলটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁন, মাহফুজুর রহমান খান, সোহরাব হোসেন, শাকিলুজ্জামান প্রমুখ।

দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে খালেদা জিয়ার পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫ মার্চ ছয় মাসের জন্য তার সাজা স্থগিত করে মুক্তি দেয়। এরপর আরও তিন দফায় তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ায় সরকার।

কিন্তু খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে কয়েকবার আবেদন করা হলেও কোনো সাড়া মিলছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...