ভাড়া নিয়ে হয়রানি, তৎপর ভ্রাম্যমাণ আদালত

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১০ নভেম্বর ২০২১, ১২:৪৩ অপরাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

রাজধানীর কলাবাগানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

ডিজেলের দাম বৃদ্ধিতে বাসের ভাড়া বাড়ানো হলেও যাত্রীদের কাছ থেকে নেয়া হচ্ছে তার থেকেও বেশি ভাড়া। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজধানীতে অভিযানে নেমেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সকাল থেকে শাহবাগ এলাকায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এবং ঢাকার কলাবাগান এলাকায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হকের নেতৃত্বে সকাল ১১টা থেকে আলাদা আলাদা অভিযান পরিচালনা করতে দেখা গেছে।

এ বিষয়ে বিআরটিএর নির্বাহী হাকিম শাকিলা বিনতে মতিন সাংবাদিকদের বলেন, নির্ধারিত মূল্য তালিকা টানানো হয়েছে কি না, যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করা হচ্ছে কি না এগুলো যাচাই করা হচ্ছে। এর পাশাপাশি চালক এবং বাসের কাগজপত্রও দেখা হচ্ছে। এছাড়া গ্যাসে চালিত বাসে ডিজেল চালিত বাসের মতো বেশি ভাড়া নেয়া হচ্ছে কি না সেটাও লক্ষ্য করা হচ্ছে।

তিনি আরও বলেন, সকাল ১১টা পর্যন্ত ৩০টির মতো গাড়ি থামিয়ে যাত্রীদের সঙ্গে কথা বলে এ পর্যন্ত পাঁচটি গাড়িকে জরিমানা করা হয়েছে।

রাজধানীর কলাবাগান এলাকায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হকের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। সকাল ১১টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত চলা এ অভিযানে আটটি গাড়ি থেকে অনিয়মের প্রমাণ পাওয়ায় তাদের থেকে ১৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

ডিজেলের দাম ২৩ শতাংশ বাড়ানোয় পরিবহন ধর্মঘটে তিন দিন বাস বন্ধ ছিল। সরকার দূরপাল্লার বাসে ২৭ শতাংশ এবং ঢাকায় ২৬ দশমিক ৫ শতাংশ ভাড়া বাড়ানোর পর সোমবার বাস চলাচল শুরু হয়। তারপরও রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী বাসে নির্ধারিত ভাড়ার বেশি নেয়ার অভিযোগ করছেন যাত্রীরা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...