তালেবানের উত্থানে ভয়ের কিছু নেই

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১, ১:৫৬ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আফগানিস্তানে তালেবানের উত্থানে বাংলাদেশে ভয়ের কিছু নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তালেবানের উত্থানে যেন জঙ্গিবাদ, সন্ত্রাস আবার ফিরে না আসে সেজনন্য সরকার সর্তক রয়েছে বলেও জানান তিনি।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদান ওপর আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, তালেবানের উত্থানে ভয়ের কিছু নাই। যেকোনো অবস্থা মোকাবেলা করার মতো ক্ষমতা আমরা রাখি। তবে আফগানিস্তানের বাতাস কোনোভাবেই যেন আমাদের দেশে আসতে না পারে সেজন্য আমরা যথেষ্ট সতর্ক রয়েছি। আমরা আমাদের পররাষ্ট্রনীতি ধরে রেখে এ ব্যাপারে সতর্ক রয়েছি।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে সন্ত্রাসী হামলার পর আল কায়েদার উত্থান হলে বাংলাদেশ থেকে অনেকে আফগানিস্তানে গিয়ে তাদের সঙ্গে যোগ দেয়ার বিষয়ে তিনি বলেন, বহু লোক তখন সেখানে ট্রেনিং নিয়ে আসে, অর্থ সম্পদ বানিয়ে নিয়ে আসে। আমরা কিন্তু সন্ত্রাস, জঙ্গিবাদের বিষয়গুলোকে সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণে এনেছি। একটা দুটা ঘটনার পর অনেকে ভেবেছিল, আমরা তা সমাধান করতে পারব না। কিন্তু আমরা সাথে সাথে তা নিয়ন্ত্রণ করতে পেরেছি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...