আজই সেমি নিশ্চিত করতে চায় পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক;
  • প্রকাশিত: ২ নভেম্বর ২০২১, ১:৫৩ অপরাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

ইতোমধ্যেই গ্রুপের তিন কঠিন দলকে হারিয়েছে পাকিস্তান। বাকি দুই প্রতিপক্ষ তুলনায় অনেক দুর্বল। যদিও কোনও প্রতিপক্ষকেই দুর্বল ভাবছেন না বাবর আজমরা। মঙ্গলবার নামিবিয়াকে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে চাইছেন তারা।

প্রথম ম্যাচে ভারত ও তারপর নিউজিল্যান্ডের বিরুদ্ধে সহজ জয় পেয়েছে পাকিস্তান। দলের বোলিং আক্রমণ কতটা শক্তিশালী তা দেখিয়ে দিয়েছেন শাহীন শাহ আফ্রিদি, হ্যারিস রউফরা। ব্যাটাররাও ছন্দে রয়েছেন।

দুই ওপেনার বাবর আজম ও মুহাম্মদ রিজওয়ান বড় রান পেয়েছেন। তারা ব্যর্থ হলেও যে ম্যাচ জেতানোর লোক রয়েছে, তা দেখিয়ে দিয়েছেন অভিজ্ঞ শোয়েব মালিক ও তরুণ আসিফ আলি। নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিরুদ্ধে আসিফের ব্যাটে আগুন ঝরেছে।

পাকিস্তান দলে চিন্তার কারণ শুধু দু’জনকে নিয়ে। প্রথম জন অভিজ্ঞ মুহাম্মদ হাফিজ। বল হাতে উইকেট তুললেও ব্যাট হাতে তেমন কিছু করে দেখাতে পারেননি তিনি। ওপেনাররা ব্যর্থ হলে তাকে অতিরিক্ত দায়িত্ব নিতে হবে।

দ্বিতীয় জন হলেন জোরে বোলার হাসান আলি। দলের বোলিং আক্রমণে তাকেই সব থেকে দুর্বল দেখিয়েছে। অথচ কয়েক বছর আগে হাসানই ছিলেন দলের বোলিং আক্রমণের নেতা।

বিপক্ষে নামিবিয়া থাকলেও সন্ধ্যায় খেলা হওয়ায় টস গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। এখনও পর্যন্ত তিনটি ম্যাচেই পাকিস্তান পরে ব্যাট করেছে। সুতরাং যদি নামিবিয়া টসে জিতে প্রথমে বল নেয়, তা হলে পাকিস্তানের ব্যাটিং বিভাগের পরীক্ষা হতে চলেছে।

শিশিরের মধ্যে বোলাররা কী রকম বল করেন সে দিকেও নজর থাকবে। নামিবিয়া দলে দু’একজন ছাড়া সে রকম পরিচিত ক্রিকেটার না থাকলেও ‘মহান অনিশ্চয়তার খেলা’য় অঘটন ঘটতেই পারে। সেটা যাতে না হয় সেই চেষ্টাই করবেন বাবররা। সূত্র: আনন্দবাজার অনলাইন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...