টানা ৪ বারের এমপি একাব্বর মারা গেছেন

টাঙ্গাইল প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২১, ১১:২৬ পূর্বাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

টাঙ্গাইলের মির্জাপুর আসনে আওয়ামী লীগ মনোনীত টানা চারবারের সংসদ সদস্য মো. একাব্বর হোসেন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)। তিনি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন।

মঙ্গলবার দুপুরের দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন একাব্বরের একান্ত সচিব ইকবাল বিন মতিন।

জানা যায়, বুধবার বাদ জোহর মির্জাপুর এসকে পাইলট উচ্চ বিদ্যালয়ে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে এমপি একাব্বরের দাফন সম্পন্ন হবে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, আট বছর ধরে কিডনি রোগের চিকিৎসা করাচ্ছেন মো. একাব্বর হোসেন। ৬৫ বছর বয়সী এই রাজনীতিবিদের শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৯ অক্টোবর ধানমন্ডি আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে সিএমএইচে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বেলা ২টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

প্রসঙ্গত, ২০০১ সালে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি নির্বাচিত হন একাব্বর হোসেন। এরপর একই আসন থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন তিনি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...