করোনায় ফের শঙ্কায় অলিম্পিক আয়োজন

;
  • প্রকাশিত: ৬ মে ২০২১, ৩:০৩ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে
No Caption

::স্পোর্টস ডেস্ক::

জাপানের রাজধানী টোকিও ছাড়াও আরো কিছু গুরুত্বপূর্ণ শহরে করোনার প্রকোপের কারণে জরুরী অবস্থার মেয়াদ বৃদ্ধির ঘোষণা দিতে যাচ্ছে সরকার। যে কারণে গ্রীস্মকালীন অলিম্পিক আয়োজন নিয়ে আরো একবার ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

টোকিও ছাড়াও ওসাকা ও হায়গো শহরে জরুরী অবস্থার মেয়াদ ১১ মে’র পরে আরো বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সরকারের উর্ধ্বতন একটি সূত্র ইঙ্গিত দিয়েছে। আগামী শুক্রবারই এ সংক্রান্ত ঘোষণা আসছে।

বর্তমান কোভিড-১৯ পরিস্থিতির বিবেচনায় গত ২৫ এপ্রিল থেকে এই জরুরী অবস্থার ঘোষণা করা হয়। আগামী ২৩ জুলাই থেকে শুরু হওয়া টোকিও অলিম্পিকে এখনো স্থানীয় দর্শকদের প্রবেশের অনুমতি মিলেনি। ইতোমধ্যেই বিদেশী দর্শকের উপস্থিতি নিষিদ্ধ করা হয়েছে। এরই মধ্যে করোনা মহামারির কারণে এক বছর পিছিয়ে গেছে এই গেমস। বুধবার উত্তরাঞ্চলীয় দীপপুঞ্জ হোকাইডোতে পরীক্ষামূলক ভাবে হাফ-ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে।

জাপানীজ প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা জরুরী অবস্থা বাড়ানোর বিষয়টি নিয়ে সরকারের সিনিয়র মন্ত্রীদের সাথে আলোচনায় বসতে যাচ্ছেন। যদিও জরুরী অবস্থা বৃদ্ধির মেয়াদ সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। চলতি মাসের শেষ পর্যন্ত এই মেয়াদ বৃদ্ধির একটি প্রস্তাব এসেছে। এ মাসের শেষে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) প্রধান থমাস বাখের জাপান সফরের কথা রয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...