শামিকে নিয়ে মুখ খুললেন বিরাট কোহলিও

ক্রীড়া প্রতিবেদক;
  • প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২১, ১২:১৬ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

মোহাম্মদ শামির পাশে বিরাট কোহলি। ছবি: ক্রিকইনফো

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ নিয়ে আলোচনা যেনো শেষই হচ্ছে না। ওই ম্যাচে ১০ উইকেটের বড় জয় পায় পাকিস্তান। ম্যাচটিতে ৩ দশমিক ৫ ওভার বল করে কোনো উইকেট পাননি ভারতীয় দলের অন্যতম সেরা পেসার মোহাম্মদ শামি। তিনি দিয়েছেন ৪৩ রান।

ম্যাচ হারার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় শামির মুন্ডুপতন। অনেকে অভিযোগ করেন, পাকিস্তানের কাছ থেকে টাকা খেয়েছেন শামি। কেউ কেউ শামির ধর্মের প্রসঙ্গ টেনে তাকে পাকিস্তানে চলে যাওয়ারও পরামর্শ দেন।

এ নিয়ে মোহাম্মদ শামির পাশে ইতোমধ্যে দাঁড়িয়েছেন ভি ভি এস লক্ষণ, বিরেন্দর শেওয়াগসহ অনেক ভারতীয় ক্রিকেটার। এবার তার পাশে দাঁড়ালেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও।

দুবাইয়ে তিনি বলেন, ‘এটা আমি আগেও পরিষ্কার করেছি যে, আমার কাছে কাউকে তার ধর্ম নিয়ে আক্রমণ করাটা খুবই হতাশাজনক বিষয় মনে হয়।’

তিনি বলেন, প্রত্যেকেরই তাদের মতামত জানানো অধিকার আছে এবং নির্দিষ্ট পরিস্থিতিতে কি উপলব্দি হলো- সেটা জানানোর অধিকার আছে। তবে আমি ব্যক্তিগতভাবে কাউকে তার ধর্মের কারণে কখনো বৈষম্যমূলক আচরণ করার কথা চিন্তাও করি না।’

পাকিস্তানের সঙ্গে হারের পর কাল নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছেন কোহলিরা। ম্যাচটি তাদের জন্য ঘুরে দাঁড়ানোর সুযোগ হিসেবেও দেখা দিতে পারে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...