দুই যুগ পর পাকিস্তান যাচ্ছে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক;
  • প্রকাশিত: ৮ নভেম্বর ২০২১, ১১:২৩ পূর্বাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

দীর্ঘ ২ যুগ পর পাকিস্তান সফরে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এবারের পাকিস্তান সফরে ৩টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং ১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অজিরা।

সোমবার এই বিষটি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সর্বশেষ ১৯৯৮ সালে পাকিস্তানের মাটিতে খেলেছিলো অস্ট্রেলিয়া। তিন ম্যাচে টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জিতেছিলো অজিরা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছিলো অস্ট্রেলিয়া।

আগামী বছরে মার্চে টেস্ট সিরিজ দিয়ে সফর শুরু হবে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার। ৩ মার্চ থেকে করাচিতে শুরু হবে টেস্ট সিরিজ। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্ট হবে যথাক্রমে ১২ ও ২১ মার্চ। শেষ দুই টেস্টের ভেন্যু রাওয়ালপিন্ডি ও লাহোরে। টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজগুলো হবে যথাক্রমে ২৯ মার্চ, ৩১ মার্চ এবং ২ এপ্রিল। এটি বিশ্বকাপ সুপার লিগের অর্ন্তভুক্ত। ৫ এপ্রিল হবে একমাত্র টি-টোয়েন্টি। সাদা বলের সবগুলো ম্যাচ হবে লাহোরে।

অস্ট্রেলিয়া সফর নিশ্চিত করায় পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা বলেন, অস্ট্রেলিয়াকে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। ব্যক্তিগত দিক থেকে এটা আমার জন্য অনেক আনন্দের, এখানে ৩টি টেস্ট ম্যাচও হবে। প্রায় ২৪ বছর পর তারা আমাদের দেশে আসবে, এটা দর্শকদের জন্যও বড় পাওয়া।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...