ঢাকারবিবার , ২০ মার্চ ২০২২

ওমানকে হারিয়ে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
মার্চ ২০, ২০২২ ৮:১০ অপরাহ্ন
Link Copied!

প্রথম কোয়ার্টারের শেষ দিকে বাংলাদেশ গোল করে লিড নেয়। সোহানুর রহমান সবুজের দৃষ্টিনন্দন গোলটি বাংলাদেশ শিবিরে আশার আলো জ্বালিয়েছিল; কিন্তু বেশি সময় গোল ধরে রাখতে পারেনি গোবিনাথনের দল। ১৯ মিনিটে আল ফাহাদের গোলে সমতা আনেন ওমান।

সময় যত গড়িয়েছে খেলার নিয়ন্ত্রণ ততো বেশি চলে যায় ওমানের হাতে। প্রথম তিন কোয়ার্টারে কোন পেনাল্টি কর্নার না পাওয়া ওমান শেষ কোয়ার্টারে পরপর দুটি পেনাল্টি কর্নার আদায় করে চাপে ফেলেছিল বাংলাদেশকে। কিন্তু গোল আদায় করতে পারেনি।

বাংলাদেশ সেমিফাইনালে কাজাখস্তানের বিপক্ষে পেনাল্টি কর্নারগুলো কাজে লাগিয়ে বড় ব্যবধানে জিতেছিল। ফাইনালে সেভাবে পেনাল্টি কর্নার আদায় করতে পারেনি। প্রথম কোয়ার্টারে দুটি ও শেষ কোয়ার্টারে একটি পেনাল্টি কর্নার পেলেও তা ঠিকঠাক কাজে লাগাতে পারেনি লাল-সবুজের দল।

গোলের জন্য মরিয়া ছিল দুই দল। পারেনি কোন পক্ষই। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলেই শেষ হয়। ফাইনালের ভাগ্য নির্ধারণ হয় পেনাল্টি শ্যুটআউটে। সেখানে বাংলাদেশ ৫-৩ গোলে জিতে টানা চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।