ঢাকাবৃহস্পতিবার , ২৩ জুন ২০২২

ফিফা র‍্যাঙ্কিংয়ে ৪ ধাপ পেছাল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
জুন ২৩, ২০২২ ৫:৩৫ অপরাহ্ন
Link Copied!

সবশেষ প্রকাশিত ফিফা র‌্যাঙ্কিংয়ে দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ। এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে তিন ম্যাচের সবকটিতে হারের খেসারত দিয়ে আরও ৪ ধাপ পিছিয়েছে জামাল ভূঁইয়ার দল।

বৃহস্পতিবার র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে ফিফা। ৮৮৩.১৮ পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখন ১৯২তম স্থানে। ১৮৮তে থাকার সময় পয়েন্ট ছিল ৯০৩.৯৮। অর্থাৎ, টানা হারে হাভিয়ের ক্যাবরেরার শিষ্যদের ২০.৮০ পয়েন্ট কমেছে।

চলতি মাসের শুরুতে ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে গোলশূন্য ড্র করে ভালো কিছুর আশা জাগিয়েছিল বাংলাদেশ। কিন্তু পরে এশিয়ান কাপের বাছাইয়ে তিন ম্যাচের সবকটিতে হেরে যায় তারা।

ইন্দোনেশিয়ার বিপক্ষে রক্ষণাত্মক পারফরম্যান্সে ড্র করে আত্মবিশ্বাসী হয়ে উঠেছিল বাংলাদেশ। পরে বাছাইয়ের প্রথম ম্যাচে বাহরাইনের বিপক্ষে ২-০ গোলে হারলেও লড়াকু ফুটবল খেলে দল।

পরের ম্যাচে তুর্কমেনিস্তানের বিপক্ষে তো একটা সময় জয়ের স্বপ্নই দেখতে শুরু করেছিল জামাল-জিকোরা। শেষ পর্যন্ত ২-১ গোলে হেরে গেলেও শেষ ম্যাচে পয়েন্ট পাওয়ার আশা জোরাল হয় তাদের। তবে মালয়েশিয়ার বিপক্ষে শেষ ম্যাচেই ভরাডুবি হয় বাংলাদেশ দলের; হেরে যায় ৪-১ গোলে। টানা ব্যর্থতার কারণেই র‍্যাঙ্কিংয়ে আরও একবার অবনমন হলো দলটির।

দক্ষিণ এশিয়ার দলগুলোর মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে ভারত, ১০৪তম অবস্থান তাদের। আর সবচেয়ে পেছনে পাকিস্তান, ১৯৬তম স্থানে আছে তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।