নির্বাচন চেয়ে সড়ক অবরোধ, চেয়ারম্যানকে অবাঞ্চিত ঘোষণা

বাগেরহাট প্রতিনিধি;
  • প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১, ২:১২ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে
ছবি সংগৃহীত

বাগেহাটের মোরেলগঞ্জের নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের স্থগিত থাকা নির্বাচনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছ এলাকাবাসী।

সোমবার সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কের কেয়ার বাজর এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। ঘণ্টাব্যাপী এ অবরোধে দূরপাল্লাসহ স্থানীয় বহু যানবাহন সড়কে আটকা পড়ে।

ইউনিয়নের সকল সদস্য প্রার্থী ও ক্ষুব্ধ শত শত লোক অবরোধ কর্মসূচিতে অংশ নেন। পরে খবর পেয়ে থানা পুলিশ অবরোধকারিদের সরিয়ে যান চলাচলা স্বাভাবিক করে। অবরোধ থেকে ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চুকে অবাঞ্চিত ঘোষণা করা হয়।

প্রথম ধাপের তফশিলে এ ইউনিয়নের নির্বাচন হওয়ার কথা ছিল। ওই সময় বর্তমান চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু আওয়ামী লীগ দলীয় নমিনেশনবঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হন। পরে প্রার্থীতা প্রত্যাহার করে মামলা করে নির্বাচন স্থগিত করান।

অবরোধ কর্মসূচিতে অন্যান্যের মধ্য বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফ্ফার খান, ইউনিয়ন যুবলীগ সভাপতি শামীম তালুকদার, মোস্তাফিজুর রহমান বাবুল, ফরিদুল ইসলাম, নুরুল ইসলাম মল্লিক, পারভিন বেগম ও ফরিদা বেগম।

বক্তারা বলেন, চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু নানা দুর্নীতি করেছেন। এজন্য আওয়ামী লীগ তাকে দলীয় মনোনয়ন দেয়নি। এজন্য অবৈধভাবে ক্ষমতা ধরে রাখতে সীমানা নিয়ে একটি মামলা করেছে। তারা অবিলম্বে মামলা প্রত্যাহার করে নির্বাচনের দাবি জানান। এ সময় ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চুকে অবাঞ্চিত ঘোষণা করা হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...