শঙ্কামুক্ত সেই আকিব

চট্টগ্রাম প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্র মাহাদি জে আকিব মাথায় মারাত্মক জখম নিয়ে ভর্তি হন চমেক হাসপাতালে। ফাইল ছবি

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে গুরুতর আহত শিক্ষার্থী মাহাদী জে আকিবের (২১) অবস্থা শঙ্কামুক্ত। তার স্বাস্থ্যের অবস্থার দ্রুতই উন্নতি হচ্ছে। তিনি হাঁটাচলাও করতে পারছেন এবং নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে তাকে আগামীকাল ছাড় দেয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে চিকিৎসকরা।

শনিবার (১৩ নভেম্বর) দুপুরে চমেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রধান অধ্যাপক এসএম নোমান খালেদ চৌধুরী বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আকিব সুস্থ আছে। সে এখন মুখ দিয়েই খাবার গ্রহণ করছে। এই পর্যায়ে এসে আল্লাহর রহমতে আকিবকে আমরা শঙ্কামুক্ত বলতে পারি। এখনও তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। কয়েকদিন আগে তার ব্যান্ডেজ পরিবর্তন করা হয়েছে। ড্রেসিং করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে তাকে কালকে আইসিইউ থেকে ছাড় দেয়া হবে।

প্রসঙ্গত, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেল কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয় ২৯ অক্টোবর শুক্রবার রাতে। এর জের ধরে শনিবার সকালে আকিব জে মাহাদীর ওপর হামলা চালায় প্রতিপক্ষরা। এ সময় হকস্টিক, রিকশার চেইন ও ক্ষুর দিয়ে মাথায় আঘাত করা হলে সে গুরুতর আহত হয়।

পরে শনিবার বিকেলে চমেক হাসপাতালে ভর্তির পর রাতে তার মাথায় অপারেশন করা হয। এরপর থেকে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা আকিব জে মাহাদীর শারীরিক অবস্থার উন্নতি ঘটে। তবে সম্পূর্ণ সুস্থ হতে আকিবের মাথার করোটিতে (খুলিতে) আরও একটি অপারেশন ও দীর্ঘমেয়াদি চিকিৎসার প্রয়োজন বলে মত দেন চমেক হাসপাতালের নিউরোসার্জন ডা. ছানাউল্লাহ শামীম।

আকিব চমেক ক্যাম্পাসে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয়। এই ঘটনায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী ছাত্রলীগের কতিপয় নেতাকর্মীকে দায়ী করেছেন আকিবের সহপাঠী ও সিনিয়র শিক্ষার্থীরা। এ ঘটনায় পাল্টাপাল্টি মামলাও হয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...