তারকাদের ব্যস্ততা এখন ওটিটিতেই

;
  • প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২১, ১২:১৪ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

একটা সময় টেলিভিশন ছিলো বিনোদনের অন্যতম মাধ্যম। সময়ের পরিক্রমায় এবং আধুনিকায়নের যুগে সবকিছুই এখন আধুনিক হয়ে উঠেছে। টেলিভিশনের পর দর্শক ঝুঁকে ইউটিউবের দিকে। এ মাধ্যমটি এখন দর্শকদের বিনোদন নেওয়ার অন্যতম প্রধান মাধ্যম হয়ে উঠেছে গেল এক দশকে। এরপর এলো ওটিটি প্লাটফর্মের যুগ।

ওয়েব কনটেন্ট নির্মাণে কিংবা এ প্লাটফর্মেগুলোতে অভিনয়ে অন্যান্য দেশের মতো এ দেশের নির্মাতা-অভিনয়শিল্পীরাও পিছিয়ে নেই। তারকা শিল্পীদের অনেকেই এখন নতুন এই মাধ্যমে ঝুঁকেছেন। কাজ করে হচ্ছেন প্রশংসিত এবং দর্শকমহলে এই মাধ্যমটিও অল্প সময়ে হয়ে উঠেছে জনপ্রিয়। অনেকে আবার নাটকে অভিনয় কমিয়ে ওয়েবের দিকেই ঝুঁকেছেন। চলতি বছরের নভেম্বর এবং ডিসেম্বর মাসে ছোট পর্দার তারকা অভিনয়শিল্পীদের অনেকেই ওয়েবে ব্যস্ত থাকবেন বলে জানা যায়।

এ বিষয়ে ছোট পর্দার কয়েকজন তারকা অভিনয়শিল্পী কথা বলেন বাংলাদেশ জার্নালের সঙ্গে। তাদের নিয়ে লিখেছেন ইমরুল নূর।

আব্দুন নূর সজল বলেন, ওটিটি নতুন একটি প্লাটফর্ম যেখানে শিল্পীরা বেশ স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারে। এই প্লাটফর্মগুলোতে বাজেটও ভালো থাকে, বড় আয়োজন থাকে যার কারণে সুন্দরভাবে সময় নিয়ে কাজ করা যায়। এই মাধ্যমটাকে আমি আশীর্বাদ হিসেবেই দেখি।

জিয়াউল ফারুক অপূর্ব বলেন, সময়ের সঙ্গে সঙ্গে সবকিছুই বদলাবে, আধুনিক হবে; এটাই তো স্বাভাবিক। একটা সময় টেলিভিশন, এরপর ইউটিউব এখন ওটিটি প্লাটফর্ম আসছে; এটা তো খুবই ভালো। অভিনয় করার জায়গাগুলো বিস্তৃত হচ্ছে এতে। শিল্পীরা বিভিন্ন মাধ্যমে কাজ করার সুযোগ পাচ্ছেন। আমিও যে খুব বেশি কাজ করেছি, তা কিন্ত নয়। তবে যেটা করেছি বেশ ভালো সাড়া পেয়েছি। সামনেও করবো। দেশী, বিদেশী প্লাটফর্মে কয়েকটা প্রজেক্ট নিয়ে কথাবার্তা চলছে। হয়তো শিগগিরই সুখবর জানাতে পারবো।

আফরান নিশোর ভাষ্য, অন্যান্য দেশে ওটিটি প্লাটফর্মগুলো বেশ আগে থেকেই জনপ্রিয় হয়ে উঠেছে। আমাদের দেশে সবে এই প্লাটফর্মের যাত্রা শুরু হয়েছে এবং ভালো ভালো কাজও হচ্ছে। কাজের জন্য বাজেট কিন্তু একটা বড় বিষয়, এই মাধ্যমে কাজের জন্য ভালো বাজেট থাকে। এই মাধ্যমে শিল্পীরা স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারে, নিজেদেরকে আন্তর্জাতিকভাবে উপস্থাপন করার সুযোগ রয়েছে এখানে। সবকিছু মিলিয়ে এই মাধ্যমের ভবিষ্যৎ ভালো। তবে শুধু মাধ্যম খুললেই হবে না, ভালো ভালো কন্টেন্ট বানাতে হবে। সামনে ‘সিন্ডিকেট’ নামে একটা ওয়েবে কাজ করবো। এছাড়াও বেশকিছু ওয়েব কন্টেন্ট নিয়ে কথা হচ্ছে, সবকিছু ব্যাটে বলে মিললেই সামনে হয়তো আরও নতুন ওয়েবে দেখা যাবে।

মেহজাবীন চৌধুরী বলেন, ওটিটি প্লাটফর্মে কাজ করার বিষয়টিকে আমি পজেটিভলি দেখি। শিল্পীদের অভিনয় ক্ষেত্র বিস্তৃত হচ্ছে, অভিনয়ের অনেক সুযোগ পাচ্ছে। যেটা দেশের জন্য কিংবা শিল্পীদের জন্য খুবই ভালো। অনেকেই কাজ করছেন এই মাধ্যমে, সামনে আমিও করবো। কিছু কাজ নিয়ে কথা হচ্ছে, এরমধ্যে দেশীয় এবং দেশের বাইরের প্লাটফর্মও রয়েছে। ব্যাটে বলে মিলে গেলেই কাজ শুরু করবো।

তানজিন তিশা বলেন, আমাদের দেশে এরইমধ্যে নতুন নতুন প্লাটফর্মগুলোতে বেশ ভালো ভালো কাজ হচ্ছে। আমিও কয়েকটা কাজ করেছি, সেগুলো থেকে অনেক ভালো সাড়া পেয়েছি। দর্শকরাও এখন এই মাধ্যমে কাজ দেখতে অনেক বেশি আগ্রহী। যেহেতু ভালো কাজের সুযোগ আছে এবং দর্শকরাও এখানে ঝুঁকছে, নির্মাতারাও আগ্রহী; সেক্ষেত্রে শিল্পীরা কাজ করতে আগ্রহী হওয়াটাই স্বাভাবিক। বেশ কিছু কাজের জন্য প্রস্তাব এসেছে এরমধ্যে, সেগুলো থেকে বেছে বেছে হয়তো দুয়েকটা কাজ করবো সামনে।

তাসনিয়া ফারিণ বলেন, ওটিটি প্লাটফর্ম আমার জন্য বেশ লাকি বলা যায়। এখন পর্যন্ত যে কয়েকটা কাজ করেছি সবগুলো থেকে অনেক ভালো পজেটিভ মন্তব্য পেয়েছি। দর্শকরা এই মাধ্যমে আমাকে গ্রহণ করেছেন। চেষ্টা করছি খুব বেছে বেছে কাজ করতে। ভালো ভালো কন্টেন্ট নির্মাণ করলে এই মাধ্যমটি অনেক দূর যাবে বলেই আমি বিশ্বাস করি।

এরা ছাড়াও ওটিটিতে আরও অনেক তারকা-ই অভিনয় করেছেন। এদের মধ্যে রয়েছেন মোশাররফ করিম, তাহসান খান, নুসরাত ইমরোজ তিশা, অপি করিম, আজমেরী হক বাঁধন, রাফিয়াথ রশিদ মিথিলা, সিয়াম আহমেদ, জাহিদ হাসান, নাজিয়া হক অর্ষা, স্পর্শিয়া, সুনেরাহ বিনতে কামাল, খায়রুল বাসার, শরিফুল রাজ, নাজিফা তুষি, পূজা চেরি, তাসনুভা তিশা, মনোজ প্রামাণিক, এফ এস নাঈম, সাফা কবির, সাঈদ জামান শাওন, মুমতাহিনা টয়া,শামীম হাসান সরকার, রাশেদ মামুন অপু, ইন্তেখাব দিনার, মৌসুমী হামিদ,অপর্ণা ঘোষ, জাকিয়া বারী মম, জিয়াউল হক পলাশ, মৌটুসী বিশ্বাস, ইয়াশ রোহান, জোভান, সানজিদা প্রীতি, আবু হুরায়রা তানভীর, জান্নাতুন নূর মুন ইত্যাদি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...