সৌমিত্র চট্টোপাধ্যায়ের ‘৭২ ঘণ্টা’ দেখা যাবে চরকিতে

;
  • প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

No Caption

কিংবদন্তি অভিনয়শিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রথম প্রয়াণ দিবস আগামীকাল ১৫ নভেম্বর। এ দিবস উপলক্ষে সৌমিত্রের স্মৃতিচারণায় চরকি নিয়ে আসছে নতুন চমক। উন্মোচিত হতে যাচ্ছে তার অভিনীত অপ্রকাশিত চলচ্চিত্র ‘৭২ ঘণ্টা’র অফিশিয়াল পোস্টার।

 

একজন স্ট্যান্ডআপ কমেডিয়ানের আত্মহত্যার পর ৭২ ঘণ্টার ব্যবধানে ঘটে যাওয়া ছয়টি ঘটনাকে একসঙ্গে বাঁধা হয়েছে একটি ছবিতে। আর সেই ছবিটি পরিচালনা করেছেন ভারতীয় নির্মাতা অতনু ঘোষ। এরমধ্য দিয়ে স্টোরি লাইন মুভিজ ও চরকি প্রথমবারের মতো একসঙ্গে কাজ করছে। এই প্রযোজনার মধ্য দিয়ে ভারতীয় বাংলা কনটেন্টকে স্বাগত জানাচ্ছে চরকি। প্রতি মাসে নতুন ছবি উপহার দেওয়ার প্রতিশ্রুতি থেকেই এবার আসছে চরকি অরিজিনাল ফিল্ম ‘৭২ ঘণ্টা’।

চলচ্চিত্রটিতে সৌমিত্র চট্টোপাধ্যায় ছাড়া আরও অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, ইন্দ্রানী হালদার, অনন্যা চ্যাটার্জি, সুদীপ্তা, পরান বন্দ্যোপাধ্যায়, খরাজ মুখার্জি প্রমুখ।

আগামী ২৫ নভেম্বর চরকিতে মুক্তি পাবে চলচ্চিত্রটি। ‘রবিবার’ চলচ্চিত্রখ্যাত পরিচালক অতনু ঘোষ চরকিতে তার ছবির রিলিজ নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তার এই ষষ্ঠ চলচ্চিত্র খুলে দিল ফিল্ম, ফান, ফুর্তির অপার সম্ভাবনার দ্বার।

চরকি অরিজিনাল ফিল্ম ‘৭২ ঘণ্টা’ প্রিমিয়াম কনটেন্ট হিসেবে চরকির অ্যাপ ও ওয়েবসাইট থেকে দেখা যাবে। ছবিটি দর্শক মাসিক, ছয় মাস ও ১২ মাসের সাবস্ক্রিপশন প্যাকেজ কেনার মাধ্যমে দেখতে পারবেন। পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে ভিসা ও মাস্টার কার্ডের মাধ্যমে সাবস্ক্রিশন কেনার মধ্য দিয়ে শুধু এই ছবিটিই নয়, আরও দেখা যাবে চরকি অরিজিনাল ওয়েব সিরিজ, অ্যান্থলজি সিরিজ, বাংলায় ডাব করা ভিনদেশি চলচ্চিত্র, স্বল্পদৈর্ঘ্যসহ আরও অনেক ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট।

দর্শকদের জন্য প্ল্যাটফর্মটি প্রতি সপ্তাহে নতুন কনটেন্ট মুক্তি দিচ্ছে। নিয়মিত নতুন বাংলা কনটেন্ট দেখার জন্য সাবস্ক্রিপশন করে ফেলতে পারেন চরকি।

উল্লেখ্য, গত বছর করোনায় আক্রান্ত হয়ে ১৫ নভেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন উপমহাদেশের প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ১৯৫৯ সালে সত্যজিৎ রায়ের হাত ধরে অপুর সংসার-এ প্রবেশের পর একটানা অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেন সৌমিত্র। তার অভিনীত অন্যতম ছবিগুলো হলো দেবী, তিন কন্যা, চারুলতা, অরণ্যের দিনরাত্রি, অশনিসংকেত, ঝিন্দের বন্দী, অপরিচিত, তিন ভুবনের পাড়ে, আতঙ্ক, পারমিতার একদিন, বেলা শেষে ও ময়ূরাক্ষী।

চলচ্চিত্রের পাশাপাশি অনেক নাটকেও অভিনয় করেছেন; লিখেছেন গান ও নাটক। ছিলেন অসামান্য আবৃত্তিকার।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...