৩৮তম বিসিএসে ননক্যাডার দ্বিতীয় শ্রেণির পদে ৬৩ জনকে সুপারিশ  

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ৪ নভেম্বর ২০২১, ১২:১১ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

৩৮তম বিসিএস পরীক্ষা ননক্যাডারে দ্বিতীয় শ্রেণির [১০ম গ্রেড] পদে ৬৩ জনের ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ক্যাডার ও নন-ক্যাডার প্রথম শ্রেণির পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্যে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির [১০ম গ্রেড] পদে সুপারিশের ফলাফল প্রকাশ করা হয়েছে।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ অনুযায়ী ৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে এবং নন-ক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্যে সংশ্লিষ্ট নিয়োগ বিধি অনুযায়ী শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের ৩৮তম বিসিএসে অর্জিত মেধাক্রম, কোটা ও সংশ্লিষ্ট পদের নিয়োগবিধির ভিত্তিতে কমিশনের বিশেষ সভায় মোট ৬৩ জনকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির [১০ম গ্রেড] পদে নিয়োগের জন্য সাময়িকভাবে সুপারিশ করা হয়েছে।

৬ হাজার ১৭৩ জন প্রার্থী ৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন। এর মধ্যে ৫ হাজার ০৩২ জন নন-ক্যাডার পদে সুপারিশ পেতে আগ্রহী আবেদনকারী প্রার্থী। এর আগে নন-ক্যাডার প্রথম শ্রেণির [৯ম গ্রেড] পদে নিয়োগের জন্য ১ হাজার ৭৬৩ জনকে এবং নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির [১০ম গ্রেডে] ১ হাজার ১৩৯ জনকে সুপারিশ করা হয়েছিল।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...